স্বৈরাচার বিদায় হলেও প্রেতাত্মারা এখনো ঘোরাফেরা করছে : তারেক রহমান

টাঙ্গাইল প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৮:৩৪ পিএম

বিএনপির ভারপ্রাপ্ত চಌেয়ারম্যান তারেক রহমান বলেছেন, “স্বৈরাচার বিদায় হয়েছে, প্রেতাত্মারা কিন্তু এখনো ঘোরাফেরা করছে। তারা বিভিন্ন রকম বিভ্রান্তি ছড়াচ্ছে। তারা জনগণের প্রিয় দলের নাম ভাঙিয়ে বিভিন্ন অনৈতিক কাজের সঙ্গে সর্ম্পৃক্ত রয়েছে। আমি পরিষ্কার করে বলে দিতে চাই, এই ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। শহীদ জিয়ার সৈনিকেরা তাদের প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলবে এবং তাদের রুখে দেবে। এত অত্যাচার ও নির্যাতনের মধ্যেও বিএনপি টিকে আছে। আজ আবার যদি জনগণের সাহার্য্য ও সমর্থন বিএনপির প্রতি অব্যাহত থাকে তাহলে আমরা সেই সম্ভাবনার বাংলাদেশ গড়তে সক্ষম হব।”

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে টাঙ্গাইলের গোপালপুর উপজেলা সূতী ভি𝓡 এম পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সাবেক উপমন্ত্রী ✨অ্যাড. আব্দুস সালাম পিন্টুর মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশ প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তারেক রহমান বলেন, “আমাদের সহকর্মী আব্দুস সালাম পিন্টুর মুক্তির দাবিতে এই সমাবেশে সকলের নিকট দাবি রাখছি যে, আব্দুস সালাম পিন্টুসহ বিএনপির যত নেতাকর্মী যাদের নামে মিথ্যা মামলা ও আাটকে রাখা হয়েছে তাদের সকলের মুক্তি দাবি 💛করছি। আমাদের দলের পক্ষ থেকে কতগুলো প্রস্তাবনা রেখেছি জাতির সামনে। বিগত প্রায় ১৭ বছরের জনগণের আন্দোলনের ফলে, জনগণের বিজয় অর্জিত হয়েছে গত ৫ আগস্ট।”

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “যে আন্দোলন গত ১৭ বছরে ধরে একথা আমরা বলে আসছি। জনগণের সামনে যে কারণে, 🔴যে লক্ষ্য হাসিলের জন্য আমাদের বহু নেতাকর্মী প্রাণ দিয়েছেন ও শহীদ হয়েছেন। বিএনপির বাইরে অন্যান্য দলের বহু নেতাকর্মী শহীদ হয়েছেন। যারা রাজনীতি করেন না, কিন্তু দেশকে ভালবাসেন এমন বহু সাধারণ মানুষ বিভিন্ন পর্যায়ে বিভিন্ন পেশার মানুষ আত্মত্যাগ করেছেন। এই আত্মত্যাগের কারণ কী? কারণ জনগণের অধিকার প্রতিষ্ঠা। জনগণ তাদের কথা বলবে। জনগণ তাদের কথা অনুযায়ী কাজ হবে। এমন একটি ব্যবস্থা, যেটিকে গণতন্ত্র রাজনৈতিক ভাষায় বলে গণতান্ত্রিক ব্যবস্থা বা ভোট ব্যবস্থা, জনগণের ভোট।🌱”

এ সময় তারেক রহ💃মান আরও বলেন, “আমি সেইসব সম্ভাবনার কথা বলতে চাই, তুলে ধরতে চাই। আগামী দিনে বিএনপি জনগণের সহযোগিতায় সরকার গঠনে সক্ষম হলে আমরা বাংলাদেশে উৎপাদন, সম্ভাবনা ও উন্নয়নের রাজনীতি করতে চাই। সে কারণে বাংলাদেশের মাটিতে আমার মন পড়ে আছে। দেশের প্রতিটি ইঞ্চিতে ইঞ্চিতে আমি চেষ্টা করে যাচ্ছি সম্ভাবনাকে এগিয়ে নিয়ে দেশের মানুষের ভাগ্যেও পরিবর্তন করা সম্ভব। বিএনপির রাজনৈতিক লক্ষ্যই হচ্ছে দেশের মানুষের রাজনৈতিক লক্ষ্য অর্জন করা। জনগণের যে অর্থনৈতিক মুক্তি, সেটি অর্জন করা।”

তারেক রহমান বলেন, “টাঙ্গাইলের মাটির সঙ্গে আমাদের নিবিড় সম্পর্ক রয়েছে। সরকার গঠন করলে টাঙ্গাইলের শাড়ি, চমচম, পাটজাত পণ্য, আনারস ব্যাপক হারে ব𒀰িদেশে রপ্তানির উদ্যোগ নেওয়া হবে। বিভিন্ন জেল🥀ার সম্ভাবনা নিয়ে কর্মসংস্থান সৃষ্টি করা হবে।”

গোপাল♎পুর উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সভাপতি খন্দকার জাহাঙ্গীর আলম রুবেল। এতে আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান অ্যাড. আহমেদ আযম খান, বিএনপির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটু, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ওবায়দুল হক নাসির, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহীন, সাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ꧅ ইকবালসহ জেলা, উপজেলা, পৌর ও ইউনিয়ন বিএনপি‍‍`র বিভিন্ন সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।