ত্বকী হত্যা মামলায় আজমেরী ওসমানের গাড়িচালক গ্রেপ্তার

নারায়ণগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৫:২৮ পিএম

তানভীর মুহাম্ম✨দ ত্বকী হত্যার ঘটনায় আজমেরী ওসমানের গাড়িচালক জামশেদ শেখকে (৩৬) গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার (১১ সেপ্টেম্বর) ভোরে ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আজমীর ওসমান প্রয়াত সংসদ সদস্🅷য একেএম নাসিম 🍃ওসমানের ছেলে ও সাবেক সংসদ সদস্য শামীম ওসমানের ভাতিজা।

র‌্যাব-১১-এর অধি�🐻�নায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা জানান, বুধবার ভোর ৪টা ৪৫ মিনিটে ঢাকার মিরপুর এলাকা থেকে জামশেদকে গ্রেপ্তার করা হয়। ত্বকী হত্যার সঙ্গে তার সরাসরি যোগ রয়েছে।

ত্বকী হত্যার ঘটনায💙় এর আগে রোববার ও সোমবার সাফায়েত হোসেন শিপন, মামুন মিয়া ও কাজল হাওলাদার নামে তিন জনকে গ্রেপ্তার করে র‌্যাব। তারা ওসমান পরিবারের ঘনিষ্ঠ সহযোগী। আজমেরী ওসমানের পাশাপাশি র‌্যাবের ♔তদন্ত তালিকায় তাদের নাম ছিল। বর্তমানে তাদের র‌্যাব হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

র‌্যাবের ফাঁস হওয়া তদন্ত প্রতিবেদন অনুসারে, ২০১৩ সালে নির্মম নির্যাতন করে হত্যা করা হয় ত্বকীকে। এরপর তার মরদেহ শীতলক্ষ্যা নদীতে ফেলার জন্য যে গাড়িতে রা💫খা হয়েছিল, সেই গাড়ি চালিয়েছিলেন জামশেদ।

ত্বকী হত্যার ঘটনায় এর আগে ইউসুফ হোসেন লিটন, সুলতান শওকত ভ্রমর, রিফাত, তায়েবউদ্দিন ও সীমন্তকে গ্রেপ্তার করꦫা হয়। ইউসুফ ও সু💛লতান ম্যাজিস্ট্রেটের সামনে অপরাধ স্বীকার করলেও পাঁচজনই জামিনে মুক্তি পাওয়ার পর থেকে পলাতক। এবিসি ইন্টারন্যাশনাল স্কুলের ১৭ বছর বয়সী শিক্ষার্থী ত্বকী ২০১৩ সালের ৬ মার্চ নিখোঁজ হয় এবং পরদিন শীতলক্ষ্যা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

ফাঁস হওয়া র‌্যাবের তদন্ত প্র𓃲তিবেদন অনুযায়ী, আজমেরী ওসমান ও তার সহয🌼োগীরা ত্বকীকে অপহরণ ও নির্যাতন করে হত্যা করে।