বেক্সিমকো কারখানার শ্রমিকদের বিক্ষোভ, সড়কে তীব্র যানজট

গাজীপুর প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৩:১১ পিএম

গাজীপ𝓰ুরের সারাবো এলাকায় সালমান এফ রহমান মালিকানাধীন বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কসহ তিন কারখানার শ্রমিকরা বিক্ষোভ করছেন। এসময় উত্তেজিত শ্রমিকরা কালিয়াকৈরের চন্দ্⭕র-নবীনগর সড়ক অবরোধ করেন।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল থেকে বিক্ষোভ শুরু হ෴য়। এতে ও💮ই সড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

শিল্প পুলিশ ও আন্দোলনকারী শ্রমিকরা জানান, কাশিমপুর থানাধীন সারাবো এলাকায় বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে কয়েকটি কারখানা রয়েছে। এসব কারখানায় ৩২ হাজার শ্রমিক কাজ করেন। যাদের বেতনের জন্য প্রতি মাসে ৮২ কোটি টাকা লাগে। গত কয়েকদিন ধরে শ্রমিকরা আগস্ট মাসের বেতন দাব🍸ি করে আসছেন। তাদের দাবির পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বেতন দেওয়ার কথা জানায় কার꧑খানা কর্তৃপক্ষ। কিন্তু সারা দিনে কিছু শ্রমিকদের বেতন দেওয়া হলেও বেশিরভাগ শ্রমিকের অ্যাকাউন্টে বেতন যায়নি।

এরপর মঙ্গলবার সন্ধ্যার দিকে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। রাত সাড়ে ১১টা পর্যন্ত বিক্ষোভ অব্যাহত ছিল। পরে একই দাবিতে বুধবার সকাল সাড়ে ৭টা থেকে ফের শ্রমিকরা কালিয়াকৈর-নবীনগর সড়কের চক্রবর্তী এলাকায় অবস্থা♑ন নিয়ে সড়ক অবরোধ করেন।

গাজীপুর শিল্প পুলিশের (জোন-২) পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম বলেন, “বেক্সিমকো কর🅘্তৃপক্ষ বলছে তারা বেতন দেওয়ার চেষ্টা করছে। কিন্তু শ্রমিকরা সময় দিচ্ছꦏেন না। তবে আশা করি তারা আজকে দুপুরের পর থেকে সবার বেতন পরিশোধ করবে।”