মাশরাফি ও তার বাবার নামে মামলা

নড়াইল প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ১১:২১ এএম

নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক হুইপ মাশরাফি বিন মর্তুজা ও ত🎶ার বাবা গোলাম মর্তুজা স্বপনসহ ৯০ জনের নামে মামলা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে ন🌱ড়াইল সদর থানায় সদর উপজেলা বিএনপির সদস্য সচিব শেখ মোস্তফা আল মুজাহিদুর রহমান পলাশ এ মামলা করেন।

মামলার অন্য আসামিরা হলেন নড়াইল  জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলꦉা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, সাংগঠনিক সম্পাদক দেবাশিষ কুন্ডু মিটুল, সরদার আলমগীর হোসেন আলম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অচিন চক্রবর্ত্তী, নড়াইল পৌর আওয়ামী লীগের সভাপতি 🌸মলয় কুন্ডুসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা।

মামলায় এমন ৯০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামি করাജ হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম বিষয়൲টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার রাতে মামলাটি করেন সদর উপজেলা বাহিরগ্রামের মৃত মতিয়ার রহমানের ছেলে ও সদর উপজেলা বিএনপির সদস্য সচি𝓰ব শেখ মোস্তফা আল মুজাহিদুর রহমান পলাশ।

মামলার এজাহারে বলা হয়, গত ৪ আগস্ট দুপুরে আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে রামদা, লাঠি, শটগান, বন্দুক, পিস্তল, হাতবোমাসহ মারাত্মক অস্ত্র নিয়ে জোটবদ্ধ হয়ে চৌরাস্তার থেকে চিত্রানদীর পূর্ব পাড় পর্যন্তু বেআইনি সমাবেশ করে। ওই সময় নাকশী বাজার থেকে মালিবাগ হয়ে বিএনপি ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারী ছাত্রজনতা অভিভাবকসহ সাধারণ মানুষ স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পদত্যাগের দাবিতে মিছিল নিয়ে শহর অভিমুখের শেখ রাসেল সেতুর꧋ পূর্ব পর্যন্ত পৌঁছালে আসামিরা জোটবদ্ধ হয়ে গুলিবর্ষণ করে। এ সময় গুলিতে সদর উপজেলার পলইডাঙ্গা গ্রামের মৃত আশরাফ আলীর ছেলে শফিকুল ইসলাম গুরুতর জখম হন। এ ছাড়া বোমা ও তাদের ছোড়া ইট-পাটকেলের আঘাতেও অনেকে আহত হন।