কিশোরের আত্মহত্যা, মা ও তার প্রেমিকের বিরুদ্ধে মামলা

রাজশাহী প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ১১:০২ এএম

রাজশাহীর দুর্গাপুরে পালিত মা ও তার পরকীয়া প্রেমিকের নির্যাতনের শিকার ꧟হয়ে বিজয় হোসেন (১৬) নামের এক কিশোর বিষপান করে আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার পর থেকে তারা পলাতক রয়েছেন। 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভোরে উপ﷽জেলার কলনটিয়া পূর♋্বপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ওই কিশোরের লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল ꩲকলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

মৃত বিজয় ওই এলাকার রেজাউল করিমের ছেলে।

এ ঘটনায় বিজয়ের মা সালেহা খাতুন বাদী হয়ে থানায় আত্মহত্যা প্রচারণার অভিযোগ এনে পালিত মা সাগরী বেগম এবং তার পরক🤪ীয়া প্রেমিক রতন আলীর বিরুদ্ধে থানায় মামলা করেছেন। 

প্রতিবেশীরা জানান, বিজয়ের বয়স যখন এক বছর, তখন দত্তক হিসেবে 💮তাকে গ্রহণ করেন সাগরী ও রেজাউল দম্পতি। এরপর বিজয় তাদের কাছেই বেড়ে ওঠেন। গত তিন মাস থেকে একটি মামলায় বিজয়ের পালিত বাবা রেজাউল জেলহাজতে রয়েছেন। এরই মধ্যে বিজয়ের মা একই গ্রামের রতন আলীর সঙ্গে পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন। এরপর থেকেই বিজয়ের পা♋লিত মা ও তার পরকীয়া প্রেমিক রতন আলী বিজয়কে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার জন্য মানসিক নির্যাতন শুরু করেন।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম মাসুদ পারভেজ বলেন, “পরিবার ও স্থানীয়দের সঙ্গে আমরা কথা বলে প্রাথমিকভাবে ধারণা করছি সে আত্মহত্যা করেছে। তার শরীরে কোথাও কোনো আঘাতের চিহ্ন নেই। প্রতিবেশীরা হাসপাতালে নেওয়ার সময় বিজয় ধানের জমিতে প্রয়োগ করা বিষপান করেছে বলে তাদের জা♌নায়। পরে সে রাস্তায় মৃত্যুবরণ করেন।”

ওসি আরও বলেন, “বিজয়ের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। বিজয়ের পালিত মায়ের সঙ্গে একই এলাকার রতন আলীর পরকীয়া সম্পর্ক ছিল। এ ঘটনায় বিজয়ের জন্মদাতা মা আত্মহত্যার প্রচারণার 💦অভিযোগে তার পালিত মা ও পরকীয়া প্রেমিক রতন আলীকে আসামিকে থানায় মামলা দায়ের করেছেন। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।”