কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ

মাদারীপুর প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৪, ০৬:৪৬ পিএম

মাদারীপুরের কালকিনিতে আন্ডারচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কাল🐟াম আজাদের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার সাহেবরামপুর ইউনিয়নের আন্ডারচর উচ্চ বিদ্যালয় এলাকাসহ বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করেন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। পরে শিক💯্ষার্থীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি অভিযোগপত্র দাখিল করেন।

শিক্ষার্থীরা জানান, একাধিক নারী কেলেংকা𝔍রী, অনিয়ম, দুর্নীতি ও শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণসহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের বিরুদ্ধে। তাই শিক্ষার্থীদের এক দফা দাবি প্রধান শিক্ষকের পদত্যাগ।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের সময় প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বহিরাগত লোকজন নিয়ে বিদ্যালয় দখল করতে আসছেন এমন একটি সংবাদ ছড়িয়ে পড়ে। এতে আন্দোলন আরও তীব্র হয়। শিক্ষার্থীদের সঙ্গে আন্দোলনে যুক্ত হ💫ন বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও অভিভাবকরা।

এ সময় প্রধান শিক্ষকের একনায়কতন্ত্র ও স্বৈরাচারীত♛া, অনিয়ম, দুর্নীতি ও অসদাচরণের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে শিক্ষার্থীদের 🌊সঙ্গে একাত্মতা প্রকাশ করে তারাও বিক্ষোভ করেন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে আসেন কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাস। তিনি আন্দোলনকারীদের দাবির কথা শোনেন এবং তাদের শান্ত করেন। পরে আন্দোলনরত শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনিত একটি অভিযোগপত্র প্রদান করেন।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সুভাষচন্দ্র কবিরাজ বলেন, “প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও ক্লাস বর্জন করেছেন শিক্ষার্থীরা। তার বিরুদ্ধে উপজেলা প্রশাসনের কাছে ল🃏িখিত অভিযোগ করা হয়েছে। আমি এবং এই প্রতিষ্ঠানের অন্য শিক্ষকরাও তার অপসারণ চাই।”

এ ꦇবিষয়ে কথা বলতে প্রধান শিক্ষক আবুল কালাম আজাদকে তার মোবাইল ফোনে কল করা হলে তিনি বলেন, “আমার বিরুদ্ধে কী হচ্ছে তা আমি সাক্ষাতে বলব।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাস বলেন, “একটি অভিযোগপত্র পেয়েছি। অভিযোগটি জেলা প্রশাসক বরাবর পাঠানো হয়েছে। তদন্ত কমিটি গঠন করে পরবর্তী ব্যবস্ꦚথা নেওয়া হবে।”