বিএসএফের গুলিতে নিহত সন্তানের লাশ আনতে গিয়ে বাবাও আহত

ঠাকুরগাঁও প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৪, ১১:১৬ এএম
বিএসএফের গুলিতে নিহত শ্রী জয়ন্ত। ছবি : সংগৃহীত

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ধনতলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে শ্রী জয়ন্ত নামে (১৫) বাংলাদেশি এক কিশোর নিহত হয়েছে। এদিকে নিহত সন্তানের💟 মরদেহ আনতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় রংপুরে চিকিৎসাধীন রয়েছেন বাবা।

সোমবার (৯ সেপ্টেম্বর) ভোরে বালিয়াডাঙ্গী উপজেলা ধনতলা সীমান্তের ৩৯৩ নং প🍒িলারসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।&nb💟sp;

তবে নিহত ক💯িশোরের মরদেহ বিএসএফ নিয়ে গেছে বলে জানান স্বজনরা।

তিনি বালিয়াডাঙ্গী উপজেলার ফকির♌ ভিঠা গ্রামের শ্রী মহাদেব কুমার🅷 সিংহের ছেলে।

এসময় নিহতের বাবা শ্রী মহাদেব কুমার সিংহসহ দুই বাংলাদেশি আহত হয়েছেন। আহতরা হলেন, ফকির ভিঠা বেল পু𒐪কুর গ্রামের শ্রী মহাদেব কুমার সিংহ ও নিটালড𝕴োবা গ্রামের দরবার আলীর ছেলে বাংঠু মোহাম্মাদ।

তারা 🌳ভারত থেকে বাংলাদেশে পালিয়ে এসে রংপুরে গোপনে একটি ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে ধনতলা ইউনিয়নের চেয়ারম্যান সমর কুমার চট্টোপাধ্যায় বলেন, ঘটনাটি আমার ইউনিয়নের। আমি শুনতে পেয়েছি যে প্রথমে ছেলেটি নাকি ভারতে পাড়ি দেওয়ার জন্য বর্ডার ক্রস করতে যান। তখন ব🐬িএসএফ তাকে গুলি করে। পরে তার মরদেহ আনতে তার বাবা সীমান্তে যান। বিএসএফ আবার তার বাবাকে লক্ষ্য করে পায়ে গুলি করে। তিনি বর্তমানে রংপুর চিকিৎসাধীন আছেন।

বিষয়টি নি♔শ্চিত করে বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ ফিরোজ কবির বলেন, কী কারণে তারা সীমান্তে গিয়েছিলেন তা নিশ্চিত হওয়া যায়নি। তবে নিহত ব্যক্তির মরদেহ বিএসএফের হেফাজতে রয়েছে।  

এ বিষয়ে ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়𒁏ক লে. কর্নেল মো. তানজির আহমদ বলেন, এমন একটি ঘটনা ঘটেছে শুনেছি। এ বিষয়ে আমরা অনুসন্ধান চালাচ্ছি।