থানার লুট হওয়া অস্ত্র বিক্রি করতে গিয়ে তরুণ গ্রেপ্তার

কুমিল্লা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৪, ০৬:৪০ এএম

বাড্ডা থানা থেকে ল🦹ুট হওয়া অস্ত্র কুমিল্লা বিক্রি করতে গিয়ে মো. তুহিন আলম (১৯) নামের এক তরুণকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এ সময় তার কাছ থেকে পুলিশের লুট হওয়া একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন ও ৮ রাউন্ড গুলি জব্🀅দ করা হয়। 

রোববার (৮ সেপ্টেম্বর) কুমিল্লা নগরীর টমছমব্রিজ এলাকা থেকে তাকে গ্রে🉐প্তার 🌠করা হয়। 

কুমিল্ল꧟া র‌্যাব-১১ স꧅িপিসি-২ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়।

তুহিন꧒ আলম কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার খাননগর এলাকার বাসিন্দা।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, তুহিন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান তিনি ঢাকা🐎র উত্তর বাড্ডা এলাকায় একটি হোটেলে কাজ করতেন। গত ৫ আগস্ট রাজধানী ঢাকার বাড্ডা থানায় আক্রমণ করে দুষ্কৃতিকারীরা। থানার ভেতরে থাকা অস্ত্র, গোলাবারুদ ও গুরুত্বপূর্ণ নথি লুটপাট ও ধ্বংস করা হয়। সে সেসময় লুট হওয়া একটি পিস্তল, ম্যাগাজিন ও কার্তুজ রেখে দেন তুহিন। পরে তা বিক্রয়ের জন্য ঢাকা থেকে কুমিল্লায় যান। পরে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে সিপিসি-২ এর উপপরিচালক ও কোম্পান🔥ি অধিনায়ক লে. কমান্ডার মাহমুদুল হাসান বলেন, পুলিশের অস্ত্র লুটের সঙ্গে জড়িতদের ধরতে ব্যাবের অভিযান অব্যাহত থাকবে।

এ ঘটনায় র‍্যাব বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে বলে নিশ্চিত করেছেন কোতয়ালী থানার ওসি (তদন্ত ) শীবেন বিশ্বাস। তিনি জানা🎉ন, র‍্যাব বাদী হয়ে কোতয়ালী থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেছে।