গভীর রাতে অভিযানে সাবেক এমপি রবির বাড়িতে যা পাওয়া গেল

সাতক্ষীরা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ১১:২১ এএম
ছবি : সংগৃহীত

সাতক্ষীরা সদর আসনের সাবেক সংসদ সদস্য মীর মোস্তাক আহম্মেদ রবির বাড়িতে অভিযান চালিয়েছে যৌথ বাহিনী। শুক্রবার (৬ সেপ্টেম্বর) গভীর রাত রাতে শহরের মুনজিতপুর এলাকায় তার বাড়িতে এ অভিযান চালানো হয়। অভিযানের সময় বাড়িতে কেউ ছিলেন না বলে জানা গেছে। 
সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, সাবেক সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবির বাড়িতে অভিযান চালিয়ে কোনো আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়নি। তবে তল্লাশি ক𓆉রে রাইফেলেরꦏ তিনটা বাট, একটি চায়নিজ কুড়াল, দুটি হাতুড়ি, দুই সেট ওয়াকিটকি, ৪৮টি খালি কার্তুজ, একটি শটগানের কভার ও চারটি পিস্তল কভার উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা করার প্রক্রিয়া চলছে। 

অভিযানে থাকা ম্যাজিস্ট্রেট প্রশান্ত কুমার জানান, সাবেক সংসদ সদস্য রবির নামে দুটি অস্ত্রের লাইসেন্স রয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে তিনি সেগুলো জমা দেননি। অস্ত্র দুটি উদ্ধারে অভিযান পরিচালনা করে যৌথ বাহিনী। তবে অস্ত্র দুটি উদ্ধার করা যায়নি। দেশি অস্ত্র, ওয়াকিটকিসহ যেগুলো পাওয়া গেছে তা পুলিশের কাছে জমা রাখা হয়েছে।
মীর মোস্তাক আহমেদ রবি সাতক্ষীরা-২ (সদর) আসনের নবম ও দশম সংসদের সদস্য ছিলেন। তিনি সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহসভাপতি𝔉। সংসদ সদস্য থাকাকালে তার বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি ও দলীয় নেতা-কর্মীদের সঙ্গ🍃ে দুর্ব্যবহারের অভিযোগ ছিল। তার স্বজনদের সূত্রে জানা গেছে, ৫ আগস্টের আগেই তিনি দেশত্যাগ করেছেন।