অভিযানের খবরে কমে গেল ইলিশের দাম

ফরিদপুর প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৪:৩৬ পিএম

ফরিদপুরে ইলিশের আড়তে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (৫ সেপ্টম্বর) সকাল ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ফরিদপুর শহরের হাজী শরীয়তউল্লাহ বাজারে ইলিশের পাইকারি আড়তে এ অভিযা๊ন চালানো হয়। এসময় অভিযানের খবরে ইলিশের দাম আকার ভেদে কেজিতে ২০💮০-৩০০ টাকা কমে যায়।

অভিযানের সময়, ইলিশের আড়তে পাকা ক্রয় রশিদ না থাকা, ভোক্তা পর্যায়ে দাম বেশি নেওয়া এবং ওজনে করসাজি করায় রুপালী ফিস ও দুর্গা মৎস্য আড়তকে ৪০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা জরিমানা করে জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর। পরে পাকা ﷽ভাউচার সংরক্ষণ করা এবং ইলিশের বাজারে সিন্ডিকেট যেন না হয় সেই মর্মে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

ক্রেত🤪ারা জানান, অভিযানের ফলে ১৭০০ টাকার ইলিশ ১৪০০ টা❀কায় বিক্রি হয়। এছাড়া আকার ভেদে কেজিপ্রতি ইলিশের দাম ২০০ থেকে ৩০০ টাকা কমে যায়।

জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।⛎ এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সদস্য মো. আব্দুল কাইয়ুম, জাহিদ, রুবেল ও জেলা আইনশ☂ৃঙ্খলা বাহিনীর সদস্য ব্যাটালিয়ন আনসার এবং সংশ্লিষ্ট বাজার ব্যবস্থাপনা কমিটির নেতারা উপস্থিত ছিলেন।