শ্রমিকদের বিক্ষোভ, নবীনগর-চন্দ্রা মহাসড়কে ভোগান্তি

সাভার প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৪:১৮ পিএম

সাভারের আশুলিয়ায় বিভিন্ন দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন বিভিন্ন কারখানার 🐭শ্রমিকরা। সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে নবীনগর-চন্দ꧙্রা মহাসড়কের পলাশবাড়ী এলাকায় পিজিসিএল পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করেন। এতে নবীনগর থেকে ডিইপিজেডে সড়ক এলাকায় প্রায় ৮ কিলোমিটার সড়কে তীব্র যানজট দেখা দেয়।

জানা যায়, সকালে আশুলিয়ায় বিভিন্ন পোশাক কারখানায় শ্রমিকরা কাজে যোগ দেন। পরে নবীনগর-ডিপিজেড-আশুলিয়া এলাকার নরসিংহপুর, জামগড়া এলাকায় শ্রমিকরা বিক্ষোভ করেন। এছাড়া নবীনগর-চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ী এলাকায় পিজিসিএল পোশাক কারখানার শ্রমিকরা বিভিন্ন দাবিতে সড়🍨কে অবস্থান নেন।

পিজিসিএল পোশাক কারখানা শ্রমিক লায়লা খানম বলেন, “আমরা টানা ৮ দিন ধরে𒁏 বিক্ষোভ করছি। কিন্তু কারখানার মালিক আমাদের দাবিগুলো মঙ্গলবার (৩ আগস্ট) মেনে নিয়েছিল। পরে আবার কর্তৃপক্ষ আমাদের দাবিগুলো মেনে নিতে পারবে না বল꧃ে জানায়।”

নয়ন শেখ নামের আরেক শ্রমিক বলেন, “আমাদের টিফিনের জন্য 🌠অনেক খরচ কম দেওয়া হয়। এছাড়া গাড়ি ভাড়া, ওভাটাইমের টাকা বৃদ্ধি, হাজিরা বোনাস, বার্ষিক বেতন বৃদ্ধিসহ ১০ দফা দাবি করা হয়েছে। এই গ্রুপে🌳র আরও কারখানা আছে, সেগুলোতে মালিকপক্ষ ওই সকল দাবি মেনে নিয়েছে। কিন্তু আমাদের পোশাক কারখানায় দাবি মেনে নিয়েও পরে বাতিল করা হয়েছে। তাই শ্রমিকরা বিক্ষোভ করছেন।”

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, “সকালে শ্রমিকরা কাজে যোগ দেন। পরে নবীনগর-চন্দ্রা মহাসড়কে শ্রমিকরা অবরোধ করেন। তবে এখন পর্যন্ত কোথাও কোনো রক🌸মের ঝামেলার সংবাদ পাওয়া যায়নি। তবুও পরিস্থিতি নিয়ন্ত্রণে আমাদের শিল্প পুলিশ ও সেনাবাহিনী কাজ করছে।”