সেনাবাহিনী ও পুলিশের অভিযানে সাবেক মন্ত্রীর ভাইয়ের বাসায় যা পাওয়া গেল

মেহেরপুর প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৩:৪২ পিএম
ছবি : সংগৃহীত

সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেনের ফুফাতো ভাইয়ের ভাড়া বাসা থেকে বিপুল পরিমাণ সরকারি মালামাল জব্দ করা হয়েছে। মেহেরপুর জেলা শহরের ক্যাশব পাড়ায় নেওয়া ভাড়া বাড়ি থেকে বৃহস্পতিবার রাতে সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে মালামালগুলো জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য কোটি টাকা🃏। 

মন্ত্রীর ওই ফুফাতো ভাইয়ের নাম সাজহান সিরাজ ওরফে দোলন। তবে তার দাবি, মন্ত্রী ফরহাদ হোসের পক্ষে তিনি বাড়িꦺটি ভাড়া নিয়েছিলেন। জব্দ মালামালের মধ্যে রয়েছে বিনা মূল্যে বিতরণের কুরআন শরিফ, কম্বল, বিভিন্ন ধরনের ক্রীড়াসামগ্রী, সেলাই মেশিন, হুইল চেয়ার, চিকিৎসকের অ্যাপ্রন, পিপি, শাড়ি, লুঙ্গি, থ্রিপিস, অক্সিজেন সিলিন্ডার, শিক্ষার্থীদের টিফিন বক্স। এসব সামগ্রীর গায়ে লেখা রয়েছে ‘বিক্রয়ের জন্য নহে’। অভিযানে নেতৃত্ব দেন সদর উপজেলা কমিশনার (ভূমি) গাজী মূয়ীদুর রহমান এবং সেনাবাহিনীর মেজর জাহিন।

বাড়িটির মালিক সুরমান আলী জানান, দেড় বছর আগে বাড়িটির নিচতলা মাসে ৬ হাজার টাকা চুক্তিতে ভাড়া নেন দোলন। বিভিন্ন মালামাল রাখতেন। মাঝেমধ্যেই এখান থেকে মালামাল নিয়ে যাওয়া দেখতে পেতেন। পাড়ায় বাড়িটির নিকটজনদের কয়েকজন জানান, বিভিন্ন দিন বাড়ি থেকে বস্তা ভরে রিকশায় করে নিয়ে যেতে দেখেছেন। এসব মালামাল গোপনে বিক্রি করতেন বলে ধারণা তাদের। দোলনকে অভিযানকালে ডেকে নিয়ে মালা﷽মালের বৈধতার প্রমাণ দেখতে চান। তিনি প্রমাণ দেখাতে ব্যর্থ হন।

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) গাজী মূয়ীদুর রহমান বলেন, একটি সূত্রে ওই বাড়ির নিচতলায় 𝔉সরকারি মালামাল রয়েছে জানতে পারেন। এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। বাড়িটির মালিকের সহায়তায় গেটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে সেনাবাহিনী ও পুলিশের যৌথ দল।