প্রাণ-আরএফএলের কারখানায় অগ্নিকাণ্ডে শ্রমিকের মৃত্যু

মুন্সিগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ১১:৫৮ এএম

নরসিংদীর পলাশ উপজেলায় ༺প্রাণ-আরএফএল গ্রুপের একটি কাꦚরখানায় অগ্নিকাণ্ডে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। 

শুক্রবার (৩০ আগস্ট) বিকেলে উপজেলার ডাঙ্গা ইউনিয়নের প্রাণ ইন্ডাস্ট্রিয়া✅ল পার্কে এ ঘটনা ঘটে।

মারা যাও♛য়া শ্রমিকের নাম আজহারুল ইসলাম (৩১)। তিনি সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার রাধানগর গ্রামের মৃত আনোয়ার আলীর ছেলে। তিনি কারখানার একজন অপারেটর ছিলেন।

প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের নির্বাহী পরিচালক ফজলে রাব্বি বিপ্লব বলেন, ওই কারখানায় প্লাস্টিকের ওয়ান ꦆটাইম প্লেট, গ্লাস ও অন্যান্য প্লাস্টিক পণ্য তৈরি হতো। আগুনে পুড়ে সব ছাই হয়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে আসার পর কারখানার ভেতর থেকে আজহারুল ইসলামের দগ্ধ লাশ উদ্ধার করা হয়।

স্থানীয় ফায়ার সার্ভিস ও কর্তব্যরত শ্রমিকদের সূত্রে জানা যায়, গতকাল বিকেল সো🌟য়া চারটার দিকে প্রাণ-আরএফএলের দুতলা একটি ভবনের প্লাস্টিকের তৈরি মালামালের গুদামে আগুন লাগে। খবর পেয়ে প্রথমে পলাশ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। আগুনের মাত্রা বেড়ে গেলে নরসিংদী থেকে আরও তিনটি এবং মাধবদী থেকে দুটি ইউনিট এসে যোগ দেয়। সাতটি ইউনিট তিন ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা সোয়া সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে কারখানার ভেতর থেকে শ্রমিক আজহারুল ইসলামের লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্💛যরা।

পলাশ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সাদেকুল বারি বলেন, কারখানার আগুন𓆉 নিয়ন্ত্রণে আনার পর ভেতর থেকে এক শ্রমিকের লাশ উদ্ধার করা হ🎶য়েছে। আগুনের সূত্রপাত সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারণ তদন্ত শেষে জানা যাবে।