সাবেক জনপ্রশাসন মন্ত্রীর ভাইয়ের বাড়িতে মিলল বিপুল পরিমাণ সরকারি সামগ্রী

মেহেরপুর প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ১২:৩৪ পিএম

মেহেরপুর শহরে🦩র ক্যাশ্যবপাড়ার সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেনের ফুপাতো ভাইয়ের ভাড়া বাড়ি থেকে বিপুল পরিমাণ সরকারি মালামাল জব্দ করেছে সেনাবাহিনী ও পুলিশ। 

বৃহস্পতᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱✨ᩚᩚᩚিবার (২৯ আগস্ট) রাতে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।

জব্দ মালামালের মধ্যে র🌌য়েছে বিনা মূল্যে বিতরণের কোরআন শরিফ, ক্রীড়া সামগ্রী, সেলাই মেশিন, হুইল চেয়ার, চিকিৎসকের অ্যাপ্রোন, পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই), শাড়ি, লুঙ্গি, থ্রি-পিস, শিক্ষার্থীদের টিফিন বক্সসহ নানা মালামাল। প্রতিটি জিনিসের গায়ে লেখা রয়েছে বিক্রির জন্য নয়।

বাড়ির মালিক সুরমান আলী জানান, এক বছর আগে দোতলা বাড়🏅ির নিচতলার তিনটি কক্ষসহ ডাইনিং রুম ভাড়া নেন জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেনের ফুপাতো ভাই সাজহান সিরাজ দোলন। মাসে ভাড়া দিতেন ৬ হাজার টাকা। এখ✃ানে সরকারি সব মালামাল রাখতেন তিনি। মাঝেমধ্যেই এখান থেকে মালামাল বের করে নিয়ে যান তিনি। এর বেশি কিছু তিনি জানতেন না।

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) গাজী�ꦛ� মূয়ীদুর রহমান জানান, ক্যাশ্যবপাড়ার সুরমান আলীর বাড়ির নিচতলায় সরকারি মালামাল রয়েছে এমন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে অভিযানে যায় সদর উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর একটি দল। তখন বাড়িতে তালা লাগানো ছিল। ঘটনাস্থলে গিয়ে বাড়ির মালিক সুরমান আলীকে খবর দেওয়া হয়।

পরে বাড়ির মালিকের সহায়তায় দুটি গেটের তালা ভেঙে ভেতরে প্রব💯েশ করে বাড়ির তিনটি কক্ষে অসংখ্য প্লাস্টিকের বস্তা পাওয়া যায়। বস্তা খুলে কোরআন শরিফ, ক্রীড়া সামগ্রী, সেলাই মেশিন, হুইল চেয়ার, চিকিৎসকের অ্যাপ্রোন, পিপি, শাড়ি, লুঙ্গি, থ্রি-পিচ, শিক্ষার্থীদের টিফিন বক্সসহ নানা সামগ্রী পাওয়া যায়। পরে ট্রাকে করে মালামাল বোঝাই করে নিয়ে যাওয়া হয় জেলা প্রশাসকের কার্যালয়ে।

তিনি আরও জানান, বাড়ির ভাড়া নেওয়া মালিকের নাম সাজহান সিরাজ দোলন। তার বাড়ি মুজিবনগর উপজেলার দꦜারিয়াপুর গ্রামে। সম্পর্কে সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরাহাদ হোসেনের ফুপাতো ভাই। আজ শুক্রবারের মধ্যে মালামালের সিজার লিস্ট করা হবে। পরে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

সরকারি এ মালামালের মূল্য কত এমন প🔥্রশ্নে এই কর্মকর্তা বলেন, মালামালের পুরো লিস্ট করার পর জানা যাবে এগুলোর আসল মূল্য কত।