নিজেদের পাতা ফাঁদে প্রাণ গেল স্বামী-স্ত্রীর

টাঙ্গাইল প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৭:৪৯ পিএম

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় চুরি ঠেকাতে আখক্ষেতে পেতে রাখা ফাঁদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্বামী-স্ত্রী নিহত হয়🦹েছেন।

রোববার (২৫ আগস্ট) সকালে উপজেলার রসুলপুর ইউনিয়নের হাম🎉কুড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা🌠 হলেন ওই গ্রামের কৃষক আরশেদ আলী ও তার স্ত্রী রহিমা বেগম।

স্থানীয়রা জানান, উপজেলার হামকুড়া গ্রাম♉ের নঈম উদ্দিনের ছেলে কৃষক আরশেদ আলী বাড়ির পাশেই তার জমিতে আঁখ চাষ করেছেন। আঁখ বড় হওয়ায় ঘটে চুরির ঘটনা। আবার রাতের বেলা শিয়াল ক্ষেতে প্রবেশ করে আঁখ ন💜ষ্ট করে। তাই এসব রোধ করতে ক্ষেতের চারপাশে খুঁটির সঙ্গে জিআই তার দিয়ে বেড়া দিয়ে রাতে দেন বিদ্যুৎ সংযোগ।

রোববার সকালে আরশেদ ও তার স্ত্রী রহিমা ক্ষেত দেখতে যান। জিআই তারে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার কথা ভুলে যান তারা। ক্ষেতে প্রব🍎েশ করতেই বিদ্যুৎস্পৃষ্ট꧂ হন রহিমা। স্ত্রীকে বাঁচাতে স্বামী আরশেদ এগিয়ে এলে তিনিও তারের সঙ্গে জড়িয়ে পড়েন। আশেপাশে কেউ না থাকায় ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

রসুলপুর ইউনিয়নের চেয়ারম্যান কাজী মাহবুবুল হক মাসুদ বলেন, আরশেদ আলী নিজের আঁখক্ষেত মানু🍌ষ ও শিয়ালের হাত থেকে রক্ষার জন্য ক্ষেতের চারপাশের বিদ্যু♛ৎ সংযোগ দিয়ে রাখেন। নিজের পাতা ফাঁদেই তাদের মৃত্যু হয়েছে।

ঘাটাইল থানার পরিদর্শক (তদন্ত) সজল খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের ছেলের লিꦛখিত আব෴েদনের প্রেক্ষিতে মরদেহ ময়নাতদন্ত ছাড়াই দাফনের অনুমতি দেওয়া হয়েছে।