শেখ হাসিনার ৪ চাচাতো ভাইয়ের নামে মামলা

খুলনা প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৩:০৫ পিএম

খুলনার খালিশপুর থানায় ৯নং ও ১৫নং ওয়ার্ড 🌠বিএনপি অফিস ভাঙচুরের 🥃অভিযোগে পৃথক মামলা দুটি করা হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) থানꦡার পরিদর্শক (তদন্ত) আশিষ মৈত্র মামলার বিষয়🦩টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (২৩ আগস্ট) রাতে ৯♊নং ওয়ার্ডের শেখ দবীর ও ১৫নং ওয়ার্ডের কাজী মো. ইকরাম মিন্টু বাদী🔴 হয়ে মামলা দুটি করেন।

মামলায় শেখ হাসিনার চাচাতো ভাই খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহ উদ্দিন জুয়েল, শেখ সোহেল, শেখ রুবেল ও ▨শেখ বাবুকে আসামি করা হয়েছে।

একই মামলায় খুলনা সিটি করপোরেশনের সাবেক মেয়র 📖তালুকদার আবদুল খালেক, খুলনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য এস এম কামাল হোসেন, সাবেক প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানকেও আসামি করা হয়।

শেখ দবীরের করা ꦦমামলায় ১১⛄০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ২০-২৫ জনকে আসামি করা হয়েছে। মামলায় ২০২২ সালের ২৭ আগস্ট ৯নং ওয়ার্ড বিএনপি অফিস ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়।

ইকরাম 🤡মিন্টুর মামলায় ১০৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় ২৫-৩০ জনকে আসামি করা হয়েছে। এই মামলায় ২০২৩ সালের ২২ অক্টোবর ১৫নং ওয়ার্ড বিএনপি কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়েছে।

মামলা এজাহারে বাদীরা উল্লেখ করেন, 💖তৎকালীন সময়ে বাদীসহ স্থানীয় বিএনপি নেতারা মামলা করার চেষ্টা করে ব্যর্থ হন। কিন্তু গত ৫ আগস্ট স্বৈরাচারী হাসিনা সরকারের পতন ও দেশ ছেড়ে পলায়নের পর নতুন নিরপেক্ষ সরকার গঠিত হওয়ায় এবং দেশের রাজনৈতিক অবস্থা স্বাভাবিক হওয়ায় কিছুটা বিলম্🌠বে এজাহার দায়ের করেছেন।