ইউপি নির্বাচন: দুই ওসির নম্বর ক্লোন করে টাকা দাবি

পাবনা প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১, ১২:০৯ পিএম

পাবনার সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ও আমিনপুর থানার (ওসি) রওশন আলমের সরকারি মোবাইল নম𒅌্বর ‘ক্লোন’ করে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রার্থীদের কাছ থেকে অর্থ দাবির অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (৩ নভেম্বর)  দুপুর থেকে বৃহস্পতিবার (৪ নভেম্বর🍰) সকাল পর্যন্ত উপজেলার সব প্রার্থীকে ফোন করে এই অর্থ দাবি করা হয় বলে জানিয়েছে﷽ পুলিশ।

ꦉএ ঘটনায় আমিনপুর ও সুজানগর থানায় সাধারণ 🎶ডায়েরি (জিডি) করা হয়েছে।

উপজেলার আমিনপুর থানার রানিনগর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত✨ চেয়ারম্যান প্রার্থী জি এম তৌফিকুল আলম পিযুষ বলেন, “আমি ফোন পেয়েছিলাম। একটি নম্বর থেকে আমার কাছে এক লাখ টাকা চাওয়া হয়। তবে আমি টাকা না দিয়ে বিষয়টি পুলিশকে অবহিত করি।” 

মানিকহাট ইꦓউনিয়নের নৌকার প্রার্থী শফিউল ইসলাম খান বলেন, “ওসির নম্বর থেকে আমার কাছেও ফোন আসে। আমি ব্যস্ত থাকায় ফোন ধরতে পারেনি। পরে থানায় গিয়♒ে ওসিকে ফোন দেওয়ার কারণ জানতে চাইলে নম্বরটি ক্লোন হওয়ার বিষয় জানাজানি হয়।”

সুজানগর থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন ঘিরে কিছু দুষ্কৃতকারী তার সরকার🎉ি মুঠোফোনের নম্বর ক্লোন করে বুধবার সকাল থেকে উপজেলার সব চেয়ারম্যান প্রার্থীর কাছে অর্থ দাবি করছে। এমন ঘটনা কয়েকজন প্রার্থী থানায় এসে জানালে বিষয়টি জানতে পারেন। এ ব্যাপারে প্রার্থী𝐆দের সতর্ক থাকার জন্য জানানো হয়েছে।

আমিনপুর থানার ওসি রওশন আলম বলেন, “ঘটনা জানার সঙ্গে সঙ্গে পুলিশের ঊর্ধ্বতন কর্🅺মকর্তাদের জানা🌃নো হয়েছে। দ্রুত চক্রটিকে শনাক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সব প্রার্থীর কাছ থেকে এভাবে আমাদের নম্বর ক্লোন করে টাকা চাওয়ার বিষয়টি দুঃখজনক।”

পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, &ldqu🐠o;একটি অসাধু চক্র আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন সরকারি নম্বর ক্লোন করে প্রার্থীদের ফোন করে নির্বাচনে সুবিধা প্রদানের কথা বলে অবৈধভাবে বিকাশ বা নগদের মাধ্যমে টাকা হা🔴তিয়ে নিচ্ছে। সুজানগরের ওসির নম্বর ক্লোন করে এই ধরনের কল করা হয়েছে।”

মহিবু🌌ল ইসলাম খান আরও জানান, পাবনা জেলা পুলিশ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সংকল্পবদ্ধ। নির্বাচন সংক্রান্তে কারও সঙ্গে কোনো প্রকার আর্থিক লেনদেন না করার জন্য এবং কেউ এ ধরনের প্রস্তাব দিলে ফোনটি কেটে দিয়ে ওই নম্বরে কলব🌄্যাক করুন, তাহলে তার পরিচয় নিশ্চিত হতে পারবেন। এই ধরনের কল পেলে তাৎক্ষণিক পুলিশ সুপারকে জানানোর জন্য অনুরোধ করা হল। এ ধরনের কাজে জড়িত উভয় পক্ষকে আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর সুজানগর উপজেল🉐ার ১০💟টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।