সীমান্তে মিলল দুই বাংলাদেশির গুলিবিদ্ধ লাশ

সিলেট প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১, ০৬:০৬ পিএম

সিলেটের কানাইঘাট উপজেলার লক্ষ্🌱মীপ্রসাদ পূর্ব ইউনিয়নের ডনা সীমান্তের মিকিরপাড়া এলাকায় দুই বাংলাদ𒀰েশি যুবকের গুলিবিদ্ধ লাশ পাওয়া গেছে।

বুধবার (৩ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটেছে। সীমান্তের ১৩🐷৩১ মেইন পিলারের পাশে লাশ দুটি পড়েছিল।

স্থানীয়রা বলছেন, বি🔴এসএফ অথবা ভারতীয় অস্ত্রধারী খাসিয়ারা তাদের গুলি করে হত্যা করতে পারে। গুলিবিদ্ধ দুই যুবকের পরিচয় শনাক্ত করা হয়েছে। তারা হলেন, সীমান্তবর্তী এরালীগুল গ্রামের আব্দুল লতিফের ছেলে আসকর আলী (২৫) ও একই গ্রামের আব্দুল হান্নানের ছেলে আরিফ হোসেন (ꦰ২২)।

বিজিবি ও থানার পুলিশ সীমান্ত আইন মেনে নিহতদের লাশ উদ্ধারের চেষ্টায় রয়েছ🧸েন বলে বিজিবির একজন কর্মকর্তা জানিয়েছেন।

নিহত আসকর ও আরিফ হোসেনের স্বজনরা জানান, মঙ্গলবার বিকেলের দিকে তারা বাড়ি থেকে বের হয়ে স্থানীয় লালবাজারে যান। এরপ𝔍র তারা আর বাড়িতে ফেরেননি।

সীমান্ত এলাকার অনেকে ধারণা করছেন, আসকর ও আরিফ মঙ্গলবার রাতে সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতের মেঘালয় রাজ্যের উকিয়াং এলাকায় অনুপ্রবেশꦐ করতে পারেন। এ সময় বিএসএফ অথবা ভারতীয় অস্ত্রধারী খাসিয়ারা তাদের গুলি করে ✤হত্যা করে লাশ নোম্যানস ল্যান্ড ১৩৩১ মেইন পিলারের পাশে ফেলে রাখতে পারে। সকালে তাদের গুলিবিদ্ধ লাশ দেখতে পান স্থানীয়রা। পরে তাদের পরিচয় শনাক্ত করা হয়।

স্থানীয়♔রা জানিয়েছেন, সকাল থেকে দুই যুবকের গুলিবিদ্ধ লাশ সীমান্ত এলাকায় পড়ে থাকলেও স্থানীয় বিজিবি ক্যাম্পের কোনো কর্মকর্তা লাশ উদ্ধারের জন্য ঘটনাস্থলে যাননি।

সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার নজরুল ইসলাম জানান, ঘটনাটি তিনি বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছেন। বিএসএফের গুলিতে তারা মারা গেছেন কি না তা তাৎক্ষণিকভাবে বলতে পারেননি। সীমান্ত আইন মেনে বিজিবি নিহতদের 🎐লাশ উদ্ধার করবে।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম জানান♋, দুই যুবকের লাশ সীমান্ত এলাকায় পড়ে থাকার সংবাদ পেয়ে বিজিꩵবির কর্মকর্তাদের জানিয়েছেন এবং লাশ উদ্ধারের প্রক্রিয়া চলছে।