চুরির অপবাদে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ

কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৩:৩২ পিএম

কক্সবাজারে গরু চুরির অপবাদে এক যুবককে রাতভর পিটিয়ে হত্যার অভি𒉰যোগ উঠেছে। এই ঘটনায় আরও ৪ জন গুরജুতর আহত হয়েছেন।

শনিবার (১৭ আগস্ট) ভোর ৫টার দিকে কক্সবা🐬জার শহরের ১২নং ওয়ার্ডের সৈকত পাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত যুবকের নাম সাজ্জাদ হোসেন (২১)। তিনি ওই ওয়ার্ডের মধ্যম কলাতলী এলাকার মো. আলমের ছেলে। তিꦇনি এক স♋ন্তানের জনক বলে জানা গেছে।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, শু🥀ক্রবার (১৬ আগস্ট) দুপুর ২টার দিকে সৈকত পাড়া এলাকার বাসিন্দা নূর আহমেদ ও তার পরিবারের সদস্যরা গিয়ে সাজ্জাদকে তুলে নিয়ে আসে। পরে সেখানে গরু চুরির অপবাদে রাতভর পৈশাচিক নির্যাতন করেন। এসময় খবর পেয়ে পরিবারের সদস্যরা ছুটে গেলে ত♏াদের কাছ থেকে মোটা অংকের টাকা দাবি করেন তারা।

সাজ্জাদের মা সাহেরা খাতুন বলেন, “আমার ছেলে কোনো দোষ না ক♍রা স্বত্বেও নূর আহমেদ ও তার পরিবারের সদস্যরা তুলে নিয়ে য💫ায়। পরে আমরা গেলে আমাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং ছেলে গরু চুরি করেছে বলে অপবাদ দেয়।”

নিহতের স্ত্রী শাহনাজ পারভীন জানান, তার স্বামীকে হঠাৎ কয়েকজন মিলে তুলে নিয়ে যায়। পরে রাতে তাকে ছাড়িয়ে আনতে গেলে ১ লাখ টাকা দাবি করে নিহতের পরিবারের সদস্যদ☂ের গালিগালাজ করে বাড়ি থেকে বের করে দেয়। পরে তারা বাড়িতে ফেরত এলে হঠাৎ ভোর ৫টার দিকে কক্সবাজার সদর হাসপাতাল থেকে কল করে জানায় সাজ্জাদের মরদেহ মর্গে রয়েছে।

এ ঘটনায় নিহতের পরিবারের সদস্যরা অভিꦉযুক্তদের সর্ꦍবোচ্চ শাস্তি দাবি করেছেন।

এ বিষয়ে কক্সবাজার সদরไ থানার ভারপ্রাপ্ত 🎃কর্মকর্তা (ওসি) মো. রকিবুজ্জামান বলেন, “হত্যার বিষয়টি আমরা খবর পেয়েছি। ইতোমধ্যে একটি টিম সেখানে গিয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।”