উখিয়ায় অস্ত্র-গুলিসহ ৩ রোহিঙ্গা গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ০৮:০০ পিএম

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও গুলিসহ তিন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে এপিবিএন। শুক্রবার (১৬ আগস্ট) ভোরဣে উপজেলার ৮ নম্বর বালুরমাঠ রোহিঙ্গা ক্যাম্পে অভি💙যান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিন🗹ায়ক অতিরিক্ত উপমহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল বিষয়টি 💖নিশ্চিত করেছেন।

গ্রেপ্তাররা হলেন- উখিয়া উপজেলার ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি-১৭ ব্⛦লকের মো. সিদ্দিকের ছেলে মো. রহিম, ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-১০ ব্লকের সাবের আহম্মদের ছেলে মোহাম্মদ নুর এবং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-৬ ব্লকের মোহাম্𓆉মদ জাফরের ছেলে মোহাম্মদ ফয়েজ।

স্থানীয়দের বরাত দিয়ে মোহাম্মদ ইকবাল বলেন, শুক্রবার ভোর রাতে উপজেলার ৮ নম্বর বালুরমাঠ রোহিঙ্গা ক্যাম্পে কতিপয় লোকজন অপরাধ সংঘটনের জন্য সশস্ত্র অবস্থায় অবস্থান করছে। এমন খবরে এপিবিএন পুলিশের একটি দল অভিযান চালায়। এতে ঘটনাস্থল থেকে ৪/৫ জন সন্দেহজনক লোক দৌঁড়ে পালানোর চেষ্টা করে। এসময় ধাওয়া দিয়ে তিনজনকে গ্রেপ্তার করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়। পরে তাদের দেহജ তল্লাশি করে দেশীয় তৈরি তিনটি বন্দুক ও নয়টি গুলি পাওয়া যায়।

এপিবিএন পুলিশের এ🍸 কর্মকর্তা বলেন, গ্রেপ্তার প্রত্যেকের বিরুদ্ধে খুন, অ꧙পহরণ ও ডাকাতিসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান মোহাম্মদ ইকবাল।