চাঁবিপ্রবি শিক্ষকদের অবরুদ্ধ করে প্রধান ফটকে তালা

চাঁদপুর প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০৩:০১ পিএম

চাঁদপুℱর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) শিক্ষক ও কর্মচারীদের অবরুদ্ধ করে ক্যাম্পাসের প্রধান ফটকে তালা ঝুলিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুর ১টার দিকে চাঁদপুর শহরের খলিশাডুলি ওয়াপদা গেইট এলাকার অস্থꦍায়ী ক্যাম্পাসে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তালা ঝুলিয়ে দেন।

এর আগে সোমবার (১২ আগস্ট) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সম্মেলনের মাধ্যমে ভিসি প্রফেসর ড. মো. নাসি🌳ম আখতার ও রেজিস্ট্রার প্রকৌশলী মেজর মো. আবদুল হাইয়ের (অবঃ) পদত্যাগের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা। কিন্তু কোনো পদক্ষেপ গ্রহণ না করায় মঙ্গলবার তালা ঝুলিয়ে দেন তারা।

এদিকে গত ১০ আগস্ট ব♎িকেলে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাছিম আখতার পদত্যাগ করবেন না বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, “বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আমাদের আন্দোলন প্রতিহত ক🗹রতে এই ভিসি ছাত্রলীগের ক্যাডারদের এনে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে। গোয়েন্দা সংস্থার কাছে আমাদের তথ্য দিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৪ বছর হলেও ন্যূনতম সুযোগ সুবিধা পাইনি আমরা। আমাদের দাবি না মানায় আজকে সবাইকে ভেতরে রেখে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। আমরা এই স্বৈরাচারী ভিসি ও রেজিস্ট্রারের পদত্যাগ না করা পর্যন্ত কোনো অবস্থাতেই তালা খুলব না।”