শেখ হাসিনাকে দেশত্যাগে বাধ্য করায় গোপালগঞ্জে বিক্ষোভ

গোপালগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৯, ২০২৪, ০৯:২৩ পিএম

আ⛄ওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে প্রধা༒নমন্ত্রীর পদ থেকে পদত্যাগ ও দেশত্যাগে বাধ্য করায় বিক্ষোভ মিছিল করেছে গোপালগঞ্জ সদর এলাকার বাসিন্দারা।

শুক্রবার (৯ আগস্ট) বেলা ৩টার দিকে ঢাকা-খুলনা মহাসড়ক বন্ধ করে চন্দ্রদিঘಞলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয় থেক🌺ে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। 

মিছিলটি চন্দ্রদিঘলিয়া থেকে বিজয়পাশা-গদাইখালী এলাকাসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে সেখানে প্রতিবাদ সমাবেশে চন্দ্রদিঘলিয়া, শুকতাইল, চরশুকতাইল, পাইক💜কান্দি, গোপীনাথপুর, জালালাবাদসহ বিভিন্ন এলাকার স্থানীয় নেতাকর্মীরা বক্তব্য দেন।

এর আগে শুক্রবার বেলা ১১টার দিকে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে জাতীয় নির্বাচনের মাধ্যম♕ে আবার প্রধানমন্ত্রী করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ🍰 করেছে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ। গোপালগঞ্জের ব্যাংকপাড়া আওয়ামী কার্যালয় থেকে দলটির নেতাকর্মীরা মিছিল বের করেন।

সরকারি চাকরির কোটা নিয়ে কয়েক সপ্তাহব্যাপী বিক্ষোভে ৪০০ জনেরও বেশি লোক নিহত হওয়ার পর সোমবার (৫ আগস্ট) ৭৬ বছর বয়সি শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হন। বাংলাদেশ সেনাবাহিনী তাকে ৪৫ মিনিটের আলটিমেটাম দেওয়ার পর তিনি ঢাকা থেকে পালিয়ে ভারত🐽ে চলে যান। পালানোর আগে ভারতকে তিনি জানান, স্বল্পসময় অবস্থান শেষে অন্য কোনো দেশে চলে যাবেন।

নিউজ-১৮ জানিয়েছে, হাসিনার অন্য কোনো নিরাপদ দেশে যাওয়ার চেষ্টা এখন কাজে দিচ্ছে না। ফলে তিনি আপাতত ভার🙈তেই থাꦦকছেন।