সাভারে গুলিবিদ্ধ হয়ে নারীসহ নিহত ৯

সাভার প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৬, ২০২৪, ০১:২৪ পিএম

ঢাকার সাভারে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নারীসহ ৯ ꦑজনের মৃত্যু খবর পাওয়া গেছে। এ সময় সাংবাদিকসহ আহত হജয়েছেন শতাধিক।

সোমবার (৫ আগস্ট) রাত ১০টার দিকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডিউটি ম্𝔍যানেজার ইউসুফ আলী 💙এ তথ্য নিশ্চিত করেন।

নিহতরা হলেন আশুলিয়ার বাইপাইল এলাকার মাছ ব্যবসায়ী রমজান আলী, মোজ্জাহিদ, তৌহিদুল রহমান, সাখোয়ান, রাসেল, নিশান, ൩রফিকুল, নাফিজাসহ অজ্ঞাত আরও দুইজন।

জানা গেছে, সক﷽ালে সাভারের বাইপাইল এলাকায় পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে রমজান আলী নামের এক মাছ ব্যবসায়ীর মৃত্যু হয়। এছাড়া ঢাকা-আরিচা মহাসড়কের সাভার রেডিও কলোনি ও পাকিজার মোড় এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এরপরে আন্দোলনকারীরা সাভারের থানারোড এলাকায় সাভার মডেল ༺থানায় আন্দোলনকারীরা হামলা করে। এসময় প্রায় ৩ ঘণ্টা পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষ হয়। সাভারের তিনটি পয়েন্টে শতাধিক লোক আহত হন। এদের মধ্যে ৮ জন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন।    ;

নিহত রফিকুলের ভাই রবিউল বলেন, “আমার ভাই💫 রাজমিস্ত্রির🐭 কাজ করে। দুপুরে সে থানার সামনে কাজে এসেছিল। সেখান থেকে গুলিবিদ্ধ হয়। তাকে রক্তাক্ত অবস্থায় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে আনা হয়। পরে সেখান থেকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।”

এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডিউটি ম্যানেজার ইউসুফ আলী বলেন, সকাল থেকে রাত পর্যন্ত শতাধিক রোগী হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন। এদের মধꦍ্যে নয় জনের মৃত্যু হয়েছে এবং আহতরা হাসপাতালে চিকিৎসাধীন।