আ.লীগ নেতার হোটেলে আগুন দিলো বিক্ষুব্ধ জনতা, বিদেশিসহ নিহত ২১

যশোর প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৬, ২০২৪, ১২:৪৫ পিএম

যশোরে আও🌠য়ামী লীগ নেতার শাহীন চাকলাদারের মালিকনাধীন হোটেল জাবির ইন্টারন্যাশনালে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধ জনতা। এতে আগুনে পুড়ে ২১ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার (৬ আগস্ট) সকালে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

নিহতদের মধ্যে একজন ইন্দোনেশিয়ার নাগরিক রয়েছেন। এদিকে লুটপাটের সময় সেখানে আটকা পড়ে কয়েকজনের 🧸মৃত্য𒉰ু হয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।  

শাহীন চাকলাদার যশো෴র জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

জানা গেছে, প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগের খবর পাওয়ার পর বেলা সাড়ে তিনটার দিকে যশোর শহরে মিছিল বের করে ছাত্র-জনতা। ওই মিছিল থেকে বিক্ষুব্ধ লোকজন চিত্রা মোড়ে অবস্থিত হোটেল জাবির ইন্টারন্যাশনালে ভাঙচুর শুরু করে। দ্বিতীয় দফায় বিক🉐েল চার🐲টার দিকে লোকজন সেখানে আগুন ধরিয়ে দেয়। রাত সাড়ে নয়টার দিকে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। মরদেহগুলো উদ্ধারের পর যশোর জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়।

হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন অর রশিদ জানান, সোমবার রাত ১১টা পর্যন্ত ২০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়ജেছে। নিহত বিদেশি নাগরিকের বিষয়ে ইন্দোনেশিয়ার এম্বাসি থেকে খোঁজখবর নেওয়া হয়েছে।

যশোর সিট🌺ি কলেজ থেকে আন্দোলনে অংশ নেওয়া মারুফ হোসেন নামের এক এইচএসসি পরীক্ষার্থী বলেন, “আমাদের আন্দোলনে কিছু উগ্র ছেলে ছিল। বিজয় মিছিলে সাধারণ আন্দোলনকারীদের সঙ্গে তারাও জাবির হোটেলে ঢুকে পড়ে। আমরা মূলত হোটেলটি দেখতে সেখানে গিয়েছিলাম। তবে ওই ছেলেরা সিঁড়ি দিয়ে উঠতে উঠতে বিভিন্ন তলায় চলে যায়। কেউ কেউ আগুন ধরিয়ে দেয়। এতে আমার কয়েকজন বন্ধু আটকা পড়ে আগুনে পুড়ে মারা গেছে।”