মাগুরায় সংঘর্ষে ছাত্রদল নেতা নিহত

মাগুরা প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৪, ২০২৪, ০১:৪১ পিএম

মাগুরায় আন্দোলনকারীদের সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগ 𒀰ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় মেহেদি হাসান রাব্বি নামের এক ছাত্রদল নেতা নিহত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার (৪ আগসꦛ্ট) সকাল ১০টার পর থেকে দফায় দফায় আন্দোলনকারীদের সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। 

মাগুরার সিভিল সার্জন ডা. শামীম কবির নিহতের 🐻বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘নিহতের ডাকনাম রাব্বী। ধারণা কꦓরা হচ্ছে, তিনি গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। তার বয়স আনুমানিক ৩০ বছর। এখনো ময়নাতদন্ত করা সম্ভব হয়নি। তার পরিবারের সদস্যরা মরদেহ নিয়ে চলে গেছেন।’

নিহত রাব্বির পরিচয় নিশ্চিত করেছেন মাগুরಞা জেলা বিএনপির সদস্যসচিব আক্তার ꦺহোসেন। তিনি জানিয়েছেন, নিহত রাব্বি জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আন্দোলনকারীরা আজ রোববার সকাল সাড়ে ১০টায় পারনান্দুয়ালী এলাকায় ঢাকা-খুলনা মহাসড়ক ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার ভায়নার মোড়ে অবღস্থান নেয়। আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ, এ সময় তাদের বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগের নেত෴া-কর্মীরা অস্ত্র নিয়ে হামলা চালায়।

এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে পুಞলিশ, সাংবাদিক ও আন্দোলনকারীসহ বেশ কয়েকজন আহত হয়। এ ঘটনার পর এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। আন্দোলনকারীরা ভায়নার মোড় ও পারনান্দুয়ালী এলাকার মহাসড়কে অবস্থান করে দখলে রেখেছে।