সরকারি রাস্তায় কালভার্ট নির্মাণ নিয়ে সংঘর্ষ, বৃদ্ধ নিহত

নেত্রকোণা প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ১০:৩৫ এএম

নেত্রকোনার কেন্দুয়ায় নির্মাণাধীন সরকারি পাকা রাস্তায় কালভার্ট নির্মাণকে কেন্দ্র করে বিরোধের জেরে দুপক্ষের সংঘর্ষে এক বৃদ্ধ নিহত হয়েছেন। আহত হয়♛েছেন উভয় পক্ষের বেশ কয়েকজন। 

মঙ্গলবার (২৯ জা𓆏নুয়ারি) বিকেল ৪টার দিকে উপজেলার মাসকা ইউনিয়নের পিজাহাতি গ্রামে এ ঘটনাꦫ ঘটে। 

কেন্দুয়া থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনামুল হক  ব🎃িষয়টি নিশ্চিত করেন।

নিহত বৃদ্ধের নাম ইনচান আকন্দ (৬০ꦫ)। তিনি পিজাহাতি (মাইজপাড়া) গ্রামের মৃত ফালু আকন্দের ছেলে।

আহতদের মধ্যে লিপি আক্তার (৪০), নূপুর আক্তার (১৬), সানাউল ক💙বির ডালিম (৪৫), আসাদ মিয়া (৪২), রাসেল মিয়া (২৮), রবি মিয়া (২৫) ও বাবলু বাঙ্গালীসহ (৩৫) আহত বেশ কয়েকজনকে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে। এ ছাড়া আরও অনেকে বিভিন্ন হাসপাতালে ও স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

স্থানীয়দের বরাতে জানা গেছ𒀰ে, পিজাহাতি গ্রামের নির্মাণাধীন পাকা রাস্তায় বেশ কয়েকটি কালভার্ট নির্মাণকে কেন্দ্র করে পিজাহাতি গ্রামের বাসিন্দা ঠিকাদার রেজাউল করিম ভূইয়া সুমনের সঙ্গে সম্প্রতি একই গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুল ওয়াদুদের বিরোধ দেখা দেয়। এ নিয়ে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা চলছিল। এরই জেরে মঙ্গলবার বিকেল ৪টার দিকে উভয় পক্ষের লোকজন দেশীয় অꦛস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ঘটনাস্থলেই বৃদ্ধ ইনচান আকন্দ নিহত হন এবং নারীসহ অনেক লোকজন আহত হন।

এ বিষয়ে ওসি মো. এনামুল হক বলেন, নিহতের মরদেহ ময়নাতদন্তে পাঠানোর প্রক্রিয়া চলছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের বি🐼ষয়টি প্রক্রিয়াধীন আছে।