বাড়িতে গাঁজার চাষ, সপরিবার পলায়ন

বগুড়া প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ০৩:৩৩ পিএম
প্রতীকী ছবি। ছবি : সংগৃহীত

বগুড়ার শেরপুরের একটি বসতবাড়িতে গোপনে গাঁজার চাষ করা হচ্ছে। এমন খবরে সেখানে অভিযান চালায় পুলিশ। তাদের উপস্থিতি টের পেয়ে ওই বাড়ি থেকে সপরিবার পালিয়ে যান সদস্যরা। আর ঘটনাস্থল থেকে জব্দ করা হ⛎য়েছে প্রায় ১০ ফুট উচ্চতা ও চার কেজি ওজনের একটি গাঁজা গাছ। এ ঘটনায় বাড়ির মালিকের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। 

রোববার (২৯ জুলাই) রাতে সীমাবাড়ি ইউনিয়নের ররোয়াꦫ পশ্চিমপাড়া গ🔴্রামে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত ওই ব্যক্তির নাম সাইফু𝐆ল ইসলাম। তিনি ররোয়া পশ্চিমপাড়া গ্রামের বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে শেরপুর থানার উপপরিদর্শক (এসআই) তোফাজ্জল হোসেন বলেন, ররোয়া পশ্চিমপাড়া গ্রামের সাইফুল ইসলাম গোপনে তার বসতবাড়ির পেছনে গাঁজার চাষ করতেন। স্থানীয়ভাবে তিনি মাদকসেবী ও বিক্রেতা হিসেবে পরিচিত। রাতে পুলিশের উপস্থিতি টের পেয়ে স্ত্রী ও সন্তানদে🧔র নিয়ে পালিয়ে যান তিনি। বাড়ির ভেতরে চারপাশে অভিযান চালিয়ে একটি গাঁজা গাছ পাওয়া গেছে। প্রায় ১০ ফুট উচ্চতার গাছটির ওজন প্রায় চার কেজি। স্থানীয় লোকজনের উপস্থিতিতে গাছটি জব্দ করা হয়। রাতেই থানায় সাইফুলের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা করা হয়েছে।

স্থানীয় ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚকয়েকজন বলেন, সাꦆইফুল মাদকদ্রব্য সেবনের পাশাপাশি এগুলো বিক্রিও করে থাকেন। তবে তিনি গোপনে নিজ বসতভিটার ভেতরে গাঁজার চাষ করছেন, তা এলাকাবাসী জানতেন না। পুলিশের অভিযানের পর গ্রামবাসী বিষয়টি জানতে পারেন।

আসামি সাইফুলকে দ্রুত গ্রেপ্তার করে আইনে🐭র আওতায় আনার⛎ কথা জানিয়েছেন শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম।