যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত : স্বরাষ্ট্রমন্ত্রী

বাগেরহাট প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১, ২০২১, ০২:৩৭ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, “আমাদেরᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ আইনশৃঙ্খলা বাহিনী যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলার 💝জন্য প্রস্তুত রয়েছে।”

সোমবার (০১ নভেমꦛ্বর) দুপুরে বাগেরহাটের রামপাল উপজেলা চত্বরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আয়োজনে দস্যুমুক্ত সুন্দরবন দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “সুন্দরবনকে দস্যুমুক্ত রাখার জন্য এখানে র‌্যাবের একটি স্থায়ী ক্যাম্প তৈরি করার পরি🔴কল্পনা আছে। পাশাপাশি আমরা কোস্টগার্ডকে শক্তিশালী করছি। আমরা এখানে কাউকে ডাকাতি করতে দেবো না।”

আসাদুজ্জামান খান কামাল🃏 আরো বলেন, “জলদস্যুদের আত্মসমর্পণের প🐠র তাদের কথা ভেবেই প্রধানমন্ত্রী নগদ অর্থ সহায়তা দিয়েছেন। যারা আত্মসমর্পণ করেছেন তাদের র‌্যাব বাড়িঘর করে দিয়েছে। পণ্যসহকারে দোকান দিয়েছে। ইঞ্জিনচালিত নৌকা দিয়েছে।”

এসময় সুন্দরবনে জলদস্যুতা ছেড়ে আত্মসমর্পণ করা ৩২৮ জনকে পুনর্বাসনে ঘর, মুদিদোকান, নৌকা ও মাছ🌄 ধরার জালসহ গবাদিপশু হস্তান্তর করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ♛উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মাঠে এক অনুষ্ঠানে এসব উপহার তাদের হস্তান্তর করেন তিনি। 

জানা যায়,ꦗ উপহারের মধ্যে ১০২টি ঘর, ৯০টি মুদিদোকান (মালামালসহ), ১২টি জাল ও মাছ ধরার নৌকা, ৮টি ইঞ্জিনচালিত নৌকা ও ২২৮টি গবাদিপশু রয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স🌺ংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. হাবিবুর রহমান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য পীর ফজলুর রহমান।

এছাড়া উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন এবং꧙ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমদ।

সম্প্রতি পুনর্বাসন চাহিদা সমীক্ষা চালিয়ে আত্মসমর্পণ করা 𒐪জলদꦯস্যুদের তালিকা তৈরি করে র‌্যাব। সেই অনুযায়ী ৩২৮ জনকে পুনর্বাসনে সরকারি এই উপহার হস্তান্তর করা হয়েছে।