দিনে দিনমজুর, রাতে তারা দুর্ধর্ষ ডাকাত

নড়াইল প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৮, ২০২৪, ০৭:১৭ পিএম

দিনের বেলায় কেউ ঝালমুড়ি ✃বিক্রেতা, কেউ বা ভ্যানচালক, আবার কেউ ভাড়ায়চালিত মোটরসাইকেল চালক। আর রাত হলে করতেন দুর্ধর্ষ ডাকাতি। এমন ৬ দুর্ধর্ষ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমব🌸ার (৮ জুলাই) দুপুরে নড়াইল সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস ব্💯রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন পুলিশ সুপার মোহা. মেহেদী হাসান।

পুলিশ সুপার জানান, ডাকাতরা দিনের বেলা ঝালমুড়ি, ভ্যানচা💙লক ও ভাড়ায়চালিত মোটরসাইকেল চালালেও রাতে তারা ডাকাতি করে বেড়ান। গত ২ জুলাই রাত সাড়ে ১২ দিকে নড়াগাতি থানায় নগামারা গ্রামের লুৎফর রহমানের ছেলে মফিদুর রহমান চৌধুরীর (৩৫) বাড়িতে ৭ থেকে ৮ জন ডাকাত প্রবেশদ্বারের তালা ভেঙে দেশি অস্ত্রসহ ঘরে প্রবেশ করেন। গামছা এবং মাস্ক পরিহিত ডাকাতরা মফিজুরকে ওড়না দিয়ে বেঁধে জিম্মি করে রাখেন। তারা ঘরে থাকা ৫১ হাজার টাকা, একটি মোটরসাইকেল এবং ৩২ ইঞ্চি এলইডি🐲 টিভি লুট করে নিয়ে যান। এ ছাড়া মফিজুরের স্ত্রীর গলা, মেয়ের কানসহ বিভিন্ন বাক্সে থাকা স্বর্ণালংকার নিয়ে যান।

এ ঘটনায় মফিকুর রহমান বাদী হয়ে রোববার (৭ জুলাই) নড়াগাতী থানায় ডাকাতি মামলা করেন। এরপর ডাকাতদের ধরতে মাঠে নামে জেলা 🍌গোয়েন্দা পুলিশ, সিসিআ✅ইসি টিম এবং নড়াগাতী থানা পুলিশ।

পুলিশ আরও✅ জানায়, রোববার রাতে আবারও নড়াগাতীর চালনা এলাকার গাউসুল আলম মোল্যার বাড়িতে ডাকাতি করতে আসে ওই দুর্ধর্ষ ডাকাত দল। ডাকাতি করে পালানোর সময় পহরডাঙ্গা চাপাইল ব্রিজের নিচ থেকে ছয় ডাকাতকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত ছয়টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ডাকাতরা হলেন গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ফলসি টুকরা গ্রামের শাহেদ আলী মোল্যার ছেলে ভ্যানচালক আল আমিন (৩১), একই উপজেলার ফলসি গ্রামের বালাম শেখের ছেলে ভ্যানচালক তারিকুল ইসলাম (৩২), খুলনার তেরখাদা উপজেলার নলিয়ারচর গ্রামের তারা হুইনার ছেলে ভ্যানচালক গোলাম রসুল (৩৪), একই গ্রামের লগিল মোল্যার ছেলে ঝালমুড়ি বিক্রেতা জাকির হোসেন মোল্যা (৩৮), তেরখাদার আটলিয়া গ্রামের দাউদ শিকদারের ছেলে ভাড়ায়꧋ মোটরসাইকেল চালক মাইম শিকদার (৩৫) এবং নড়াইলের নড়াগাতী থানার নলামারা গ্রামের শশী ভৌমিকের ছেলে ভাড়ায় মোটরসাইকেল চালক অরুণ ভৌমিক (৫২)।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার, প্রশাসন ও অর্থ, (বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মো. আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার, ক্রাইম এন্ড তদন্ত তারেক আল মেহেদ🐈ী, সদর সার্কেল মো. দোলন মিয়া নড়াগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমানসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন।