এসআইকে রাস্তায় ফেলে কোপাল দুর্বৃত্তরা

এসকে সুজয়, নড়াইল প্রকাশিত: জুলাই ৪, ২০২৪, ০৩:৪০ পিএম

নড়াইলের লোহাগড়ায় আধিপত্য বিস্তার, মাদক ব্যবসাসহ বিভিন্ন বিষয়ে কোন্দলের জের ধরে খুলনায় কর্মরত পুলিশের উপপরিদর্শক (এসআই) ইমরান কাজীকে (৪৬) কুপিয়েছে প্রতিপক্ষরা। পরে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। বুধবার (৩ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ইতনা ইউনিয়নের পাঙ্খারচর গ্রামে এ হামলার ঘটনা ঘটে।
আহত ইমরান কাজী পাংকারচর গ্রামের নজীর কাজীর ছেলে। তার ভাই কাজী বশির হোসেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সহকারী অ্যাটর্নি জেনারেল ও যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য। ইমরান বর্তমানে খুলনায় পুলিশের উপপরিদর্শক (এসআই) পদে কর্মরত।
ইমরানের বড় ভাই কাজী বশির আহমেদ বলেন, “ভাতিজির বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে ইমরান গ্রামের বাড়িতে রওনা হয়েছিলেন। পথিমধ্যে পাংকারচর গ্রামের বটতলা এলাকায় পৌঁছালে প্রতিপক্ষের ১০-১২ জন অস্ত্রধারী তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।
স্থানীয় ইউপি সদস্য মো. রানা কাজী বলেন, ‘এলাকায় আধিপত্য বিস্তার, মাদক ব্যবসাসহ বিভিন্ন বিষয় নিয়ে বিরোধের জের ধরে ইতনা ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো. আরজ আলী কাজী ওরফ লিচু কাজী ও রুবেল সরদারসহ আরও ১০ থেকে ১২ জন ইমরান আহমেদের ওপর হামলা চালায়। তাদের কাছে আগ্নেয়াস্ত্র থাকায় স্থানীয় কেউ আগাতে সাহস পায়নি। ঘটনা ঘটিয়ে তারা ফাঁকা গুলি ছুঁড়ে এলাকা ত্যাগ করে। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে তাজা বুলেট উদ্ধার করেছে।’
এ বিষয়ে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কাঞ্চন কুমার রায় বলেন, “ঘটনার খবর শোনার পর দ্রুত ঘটনাস্থলে𒊎 পুলিশ পাঠানো হয়। আপাতত এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের আটকের চেষ্টা চলছে।”