প্রেমের টানে বাংলাদেশে ভারতীয় তরুণী, পতাকা বৈঠক করে ফেরত

বেনাপোল (যশোর) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৪, ২০২৪, ০১:১৮ পিএম

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রেম করে ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে ঢুকে চুয়াডাঙ্গায় এসে বিপাꩲকে🦂 পড়েছেন পিংকি সরকার (২১) নামে এক ভারতীয় তরুণী। গত ২৯ জুন চুয়াডাঙ্গা সীমান্ত দিয়ে তিনি প্রেমিক সমর সরকারের কাছে আসেন। 

বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল ৯টার দিকে বেনাপোল-পেট্রাপোল নোম্যান্সল্যান্ডে পতাকা বৈঠকের মাধ্যমে বর্ডার গার্ড বাংলাদেশে🌸র (বিজিবি) সদস্যরা হরি༺দাসপুর পেট্রাপোল বিএসএফের কাছে তাকে হস্তান্তর করেন।

বেনাপোল আইসিপি ক্যাম্পের কমান্ডার সুবেদার মিজানুর রহমান জানান, ভারতের উত্তর ২৪ পরগনা জেলার রায়গঞ্জ🎐 থানার কুলুউসারা গ্রামের মানিক সরকারের মেয়ে পিংকি সরকার। বাংলাদেশের চুয়াডাঙ্গা সীমান্ত এলাকার সমর সরকার নামে এক যুবকের সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার পরিচয় হয়। এরপর দুই জনের মধ্যে দুই বছর ধরে চলছে প্রেমের সম্পর্ক।

সেই সূত্রে গত ২৯ জুন ভারতඣ থেকে চুয়াডাঙ্গা সীমান্ত দিয়ে পালিয়ে বাংলাদেশে আসেন পিংকি। তিন দিন ধরে চুয়াডাঙ🌱্গায় সমরের সঙ্গে অবস্থান করছিলেন। এক পর্যায়ে সমর তার বন্ধুকে দিয়ে মঙ্গলবার বিকেলে পিংকিকে পাঠিয়ে দেন বেনাপোল বর্ডারে। 

ওই সময় স🦩মর পিংকিকে ෴বলেন, ‘তুমি আমার বন্ধুর সঙ্গে যাও আমি আসছি।’

এরপর সমরের বন্ধু পিংকিকে রেখে বেনাপোল থেকে পালিয়ে আসেন। পরে মেয়েটি কাউকে না পেয়ে কান্নাকাটি করতে থাকেন। এ অবস্থা দেখে স্থানীয় ও বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে একটি বাড়িতে রাখেন। এক পর্যায়ে বিজিবি সব ঘটনা বিএসএফকে জানালে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ফেরত নিতে রাজি হয়।ꦉ 

বিএ🐻সএফ পরে তার পরিবারের কাছে হস্তান্তর করব🍬েন বলে জানান সুবেদার মিজানুর রহমান।