সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে জাককানইবিতে মানববন্ধন

জাককানইবি প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১, ০৩:০৯ পিএম

উদ্দেশ্যমূলকভাবে ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের তীব্র নিন্দা ও প্রতিবাদജ জানিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাক🏅কানইবি) শিক্ষক শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন।

সোমবার (১৮ অক্টোবর) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের নজরুল ভাস্কর্যেꦜর সামনে এ মানববন্ধন করা হয়। 

মানববন্ধনে বক্তারা বলে, বঙ্গবন্ধুর আদর্শ, বাঙালি জাতীয়ব𒊎াদ, মুক্তিযুদ্ধের চেতনা, সাংবিধানিক মর্যাদা ও অসꦇাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় সহিংস উগ্রবাদের বিরুদ্ধে আজ এখানে আমাদের অবস্থান। 

থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান আল জাবির বলেন, “দিনে দিনে যেভাবে আমাদের দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বি💛নষ্ট হচ্ছে তা আমাদের জন্য চরম লজ্জাজনক। আমরা কোনো প্রকার ধর্মীয় সহিংসতা, ধর্মীয় উগ্রবাদকে প্রশ্রয় দেব না। আমরা যেন পুর দেশকে একটি অসাম্প্রদায়িক দেশ গড়ে তুলতে পারি সে লক্ষ্যে আমাদের কাজ করতে হবে।” 

নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধ💝ান আসিফ ইকবাল আরিফ মানববন্ধনে বলেন, “৭২ এর সংবিধান কোথায় গেল? সে সংবিধানের মত করে ধর্মীয় সম্প্রীতি কেন বজায় থাকছে না? আর কত আমাদের সাম্প্রদায়িক দাঙ্গা হাঙ্গামার স্বাক্ষী হতে হবে? এ ধরণের সকল কার্যক্রম রুখে দিতে আমাদের ঐক্য🧜বদ্ধ হতে হবে।”

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক ড. মেহেদী উল্লাহ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও বঙ্গবন্ধু নীলদলের সভাপতি ♕ড. উজ্জ্বল কুমার প্রধান,  ছাত্র উপদেষ্টা তপন কুমার সরকার, শিক্ষক সমিতির সভাপতি ড. এমদাদুর রাশেদ সুখন।