পশুর চ্যানেলে সার বোঝাই কার্গো ডুবি

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১, ০৯:১৪ পিএম

মোংলা বন্দ﷽রের পশুর চ্যানেলে সার বোঝাই একটি কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় কার্গো জাহাজের ১০ ন💜াবিক সাঁতরিয়ে কূলে উঠে যান।

শুক্রবার (৮ অক্টো𒈔বর) দুপুরের পর চ্যানেলের কানাই🌠 নগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনা কবলিত কার্গো জাহাজের মাস্টার রিয়াদ আলী মোল্লা এবং বাংলাদেশ লঞ্চ লেবার এ্যাসোসিয়েশনের মোংলা শাখার সহ-সাধারণ সম্পাদক আবুল হাসান বাবুল জানান, বৃহস্পতিবার রাতে বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়ার-১৪ নম্বরে থাকা বিদেশি জাহাজ থেকে ဣ৮৫০ মেট্রিক টন 𒁃সার (ড্যাপ সার) বোঝাই করে কার্গো জাহাজ এমভি দেশবন্ধু যশোরের নওয়াপাড়ার উদ্দেশ্যে রওনা হয়। পথিমধ্যে আজ দুপুরের পর পশুর নদীর চিলা ও কানাইনগরের মাঝামাঝি এলাকার ডুবোচরে আটকে যায়। সেখান থেকে জাহাজটি নামানোর চেষ্টা করা হলে জাহাজটির তলা ফেটে ডুবে যায়। জাহাজটির ব্রিজের কিছু অংশ দেখা গেলেও বাকী পুরো অংশই নদীতে নিমজ্জিত রয়েছে। 

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ও সচিব (ভারপ্রাপ্ত) কমান্ডার শেখ ফখর উদ্দীন বলেন, দুর্ঘটনাকবলিত স্থানে হারবার বিভাগের লোকজন পাঠানো হচ্ছে। তারা পরিদর্শন করে আসার সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেওয়া হবে। তবে কার্গোটি মূল চ্যানেলের বাহিরে ডুবেছে, এতে 🍌এ চ্যানেল দিয়ে নৌ চলাচলে কোনো সমস্যা ও ঝুঁকি নেই। তারপরও দুর্ঘটনাকবলিত স্থানে মার্কিংয়ের ব্যবস্থা করে দেওয়া হচ্ছে, যাতে পুনরায় কোনো দুর্ঘটনার শিকার না হয় অন্যান্য নৌযান।