কক্সবাজার-সৈয়দপুর বিমান চলাচল শুরু

কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১, ০৭:০৩ পিএম

সৈয়দপুর-কক্সবাজার আকাশ পথে বিমান চলাচলে ✅শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে কক্সবাজার শহরের মোটেল শৈবালের সাগরিকায় রেঁস্তোরায় নতুন এ বিম🦹ান রুটের উদ্ধোধন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেছেন, আকাশ পথে কক্সবাজারের সঙ্গে সারা দেশের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের যোগাযোগ স্থাপনের মাধ্যমে পর্যটনকে আরও এগিয়🤡ে নিয়ে যাও🔯য়া হচ্ছে।

কক্সবাজারের পর্যটন ও সৌন্দ✱র্য্যকে ছড়িয়ে দিতেই নানা পদক্ষেপ নিচ্ছে সরকার। আকাশপথে বিদেশি পর্যটকদের কক্সবাজারের প্রতি আকৃষ্ট করতে এখানকার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হয়েছে।

মাহবুব আলী আরও বলেন, সারা বিশ্বের সঙ্গে বিমান বাংলাদেশ এয়ার লাইনস কক্সবাজারকে সংযুক্ত করতে ভূমিকা ꦏরেখে চলেছে। রানওয়ে সম্প্রসারণের মধ্যদিয়ে দেশের অভ্যন্তরীণ ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন দে💫শ থেকে সরাসরি বিমান কক্সবাজারে অবতরণ করবে। আর এতে পর্যটকদের সুযোগ-সুবিধা বৃদ্ধিতে নতুন নতুন প্রকল্প হাতে নিচ্ছে সরকার।

বিমান প্রতিমন্ত্রী বলেন, করোনাকালে পৃথিবীর বহু দেশে যখন বিমান চলাচল বন্ধ হয়ে গেছে, তখন বাংলাদেশ বিমান দেশꦇবাসীর জন্য নতুন নতুন রুট খুলছℱে। আমার অনুরোধ, আপনারা সবাই বিমানে ভ্রমণ করুন, বিমানের সঙ্গে থাকুন।

পর্যটকদের জন্য ঝুকিপুর্ণ সেন্টমার্টিন জেটি কখন সংস্কার হবে এমন প্রশ্�🌟�নে মন্ত্রী বলেন, ইতিমধ্যে সংস্কারের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রী আলাদা করে ভাবছে। সেন্টমার্টিনে অতিরিক্ত পর্যটক যাওয়ায় সেখান থেকে যাতে মহেশখালী-কুতুবদিয়ায় পর্যটকবান্ধব প্রকল্প হাতে নেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে বেসামরিক বিমান পরিবহন ও♓ পর্যটন মন্ত্রণালয়ে🔯র সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমানের এমডি (ওসিও) ড. আবু সালেহ মোস্তাফা কামাল, কক্সবাজারের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শ্রাবস্তী রায়, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন। পরে সৈয়দপুর থেকে আসা বিমানে ঢাকা ফিরেন প্রতিমন্ত্রীসহ অতিথিরা।