অন্তঃসত্ত্বার পেটে ভাশুরের লাথি, ৩ মৃত সন্তান প্রসব

কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২, ১২:৪২ পিএম

কক্সবাজারের রামু উপজেলার ঈদগড় ইউনিয়নে ভাশুরের উপর্✱যুপরি কিল-ঘুষি লাথিতে রাবিয়া বসরী (৩০) নামের এক অন্তঃসত্ত্বার তিন মৃত সন্তান প্রসবের ঘটনা ঘটেছে।

শুক্রবার (৭ অক্টোবর) সন্ধ্যায় ঈদগওাঁওস্থ একটি বেসরকারি হাসপাতালে তিন মৃত স✱ন্তান প্রসব করেন তিনি।

নির্যাতনের শিকার রাবিয়া বসরী রামু ঈদগড়ের রে𓂃নুপাড়ার প্রবাসী ছৈয়দ আলমের স্ত্🧸রী এবং একই উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের নাজির হোসেনের কন্যা। অভিযুক্ত ভাশুরের নাম আবু তাহের।

ভুক্তভোগী রাবিয়া বসরী জানান, গত ১৩ সেপ্টেম্বর শাশুড়ির সঙ্গে তার তর্কাতর্কি হয়, কিছুক্ষণ পরে ভাশ𓆏ুর আবু তাহের এসে তাকে উপর্যুপরি কিল, ঘুষি ও লাথি মেরে গুরুতর আহত করেন। ওই সময় তিনি ৫ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। প্রাথমিক চিকিৎসা শেষে রামু থানায় অভিযোগ করলে গত ২৪ সেপ্টেম্বর ঈদগড় পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) জাফরুল্লাহ উভয় পক্ষকে ডেকে স্থানীয় ইউপি সদস্য কামাল উদ্দিনসহ গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে দুই পক্ষকে মীমাংসা করে দেন।

কিন্তু শুক্রবার (৭ অক্টোবর) ওই গৃহবধূর হঠাৎ প্রসব বেদনা ওঠায় স্বজনরা সন্ধ্যায় ঈদগাঁওস্থ একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করালে তিনꦦটি মৃত সন্তানের জন্ম হয়।

ঈদগাঁও ডায়াবেটিস কেয়ার সেন্টারের পরিচালক ডা. ইউছুপ আলী জানান, ভিকটিমের প্রসব বেদনা উঠলে হাসপাতালে নিয়ে আসে। পরীক্ষা-নিরীক্ষার পর তিনটি অপরিপক্ব মৃত সন্তানের জন্ম দেন ওই গৃহবধꦍূ। মৃত ৩ নবজাত𒐪কের শরীরে আঘাতজনিত চিহ্ন রয়েছে।

রামু থানার ভারপ𒉰্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, এ ধরনের ঘটনা সম্পর্কে তিনি জানেন না। অভিযোগও পাননি।  ভিকটিম আইনগতভাবে সহযোগিতা চাইলে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।