দিঘিতে ধরা পড়ল ১৬ কেজির কাতল

রাজশাহী প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ০৩:৩১ পিএম

ඣরাজশাহীর বাঘায় দি🀅ঘি থেকে ১৬ কেজি ওজনের একটি কাতল মাছ ধরা পড়েছে, যা ৬০০ টাকা কেজি দরে ৯ হাজার ৬০০ টাকায় বিক্রি করা হয়েছে।

শুক্রবার (৭ অক্টোবর) বিকেলে বাঘ🎃া পৌর এলাকার ঐতিহাসিক দীঘিতে এ মাছটি ধরা পড়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, বাঘা ওয়াকফ এস্টেটের কাছ থেকে স্থানীয় মাছ ব্যবসায়ী ওয়াহেদ সাদিক কবীর ৫২⛄ বিঘার দিঘিটি ৫৬ লাখ টাকায় লিজ নেন। দিঘির ১০ কেজির কম ওজনের সিলভার কার্প মাছ বিক্রি হয়েছে প্রতি কেজি ৪০০ টাকা ও ১০ কেজির ওপরের ওজনের প্রতি কেজি মাছ বিক্রি হয়েছে ৫০০ টাকায়। এছাড়া ১০ কেজির কম ওজনের রুই, কাতল, বোয়াল, চিতল মাছ বিক্রি হয়েছে প্রতি কেজি ৫০০ টাকা। ১০ কেজির ওপরের ওজনের প্রতি কেজি বিক্রি হয়েছে ৬০𒁏০ টাকা দরে।

এ বিষয়ে বা𓄧ঘা পৌরসভার মেয়র আব্দুর রাজ্জাক বলেন, এই দিঘিতে বিরল প্রজাতির অনেক মাছ রয়েছে, যা নদীর মাছের মতোই সুস্বাদু। দীর্ঘꦰ প্রায় ৫ বছর পর এই দিঘির মাছ ধরা হচ্ছে। দিঘিতে বিভিন্ন প্রজাতির বড় বড় মাছ রয়েছে।

দিঘির ইজারাদার ও স্থানীয় মাছ ব্যবসায়ী ওয়াহেদ সাদিক কবীর বলেন, ওয়াকফ এস্টেটের শর্তানুযায়ী কিছুদিন আগে দিঘি ইজারা নিয়েছিলাম। নিয়ম অনুযায়ী মাছ ধরে বিক্রি করছি। দিঘিতে দুই কেজি থেকে শুরু করে ১৬ কেজি ওজনের মাছ পাওয়া গেছে। বড় মাছগুলো স্থানীয়রা ꧅কিনে নিচ্ছেন।

এর আগে বৃহস্পতিবার (৬ অক্টোবর) ১৩ কেজি ওজনের একটি সিলভার কার্প মাছ ৫০০ টাকা কেজি হিসেবে ৬ হাজার ৫০০ টাক𒀰ায় বিক্রি করা হয়েছে।