‘বৈশ্বিক সংকটে বাংলাদেশের ক্ষতি হবে না’

সিলেট প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ০৯:৫৮ পিএম
ফাইল ফটো

𒊎করোনা এবং রাশিয়া-ইউক্রেন পরিস্থিতির কারণে আগামীতে বৈশ🃏্বিক খাদ্য সংকটের আশঙ্কা থাকলেও বাংলাদেশের খুব ক্ষতি হবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শুক্রবার (৭ অক্টোবর) বিকালে সিল𒆙েট নগরীতে সরকারের একটি উন্নয়ন কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ কে আব্দুল মোমেন বলে🧔ন, “বাংলাদেশের এক ইঞ্চি জমিও খালি থাকবে না। সরকার খাদ্য নিশ্চয়তার চেষ্টা করছে। খাদ্য ম্যানেজ করতে পারলে অন্য কিছুও ম্যানেজ করা সম্ভব।”

বিশ্বব্যাংক বলেছে আমাদের জিডিপি খুব ভালো উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, “বিশ্বের অন্যান্য দেশের জ✨িডিপি যেখানে ৩ পার্সেন্টের মতো, আমাদের সেখানে ৬ এর ওপরে। বাংলাদেশ সবসময় বাস্তবতার নিরিখে কাজ করে, তাই দুশ্চিন্তার কোনো কারণ নেই।”

তিনি আরও বলেন, “আম্বরখানা-টুকেরবাজার সড়ক একꦓটি গুরুত্বপূর্ণ সড়ক। মানুষের কষ্টের কথা জেনে আমরা এ সড়কটিকে চার লেনে রূপান্তরিত ক🍸রার প্রকল্প হাতে নেওয়া হয়। শুক্রবার ৩৫ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য এ সড়কটির কাজের উদ্বোধন করা হয়েছে।”

এসময় উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান, মহানগর আওয়ামী লীগের෴ যুগ্ম সম্পাদক সিসিক কাউন্সিলর আজাদুর রহ🔥মান আজাদ, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি প্রমুখ।

এর আগে, পররাষ্ট্রমন্ত্রী সিলেটের আম্বরখা🐟না-টুকেরবাজার সড়কের সংস্কার ও ফোর লেন কাজের উদ্বোধন করেন। সড়কটির ৬ কিলোমিটার অংশ সংস্কার ও পুনঃর্নির্মাণে প্রায় ৩৫ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে।