স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

ফেনী প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২, ০৬:২২ পিএম

ফেনীর সোনাগাজীর মতিগঞ্জ ইউনিয়নের ভাদাদিয়া এলাকায় স্ত্রী💝 হত্যার দায়ে করা মামলায় স্বামী সালাউদ্দিন সেলিমকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৩ অক্টোবর) ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ওসমান হায়দার এ রায় প্রদান করেন। এসময় আসামির ব𒀰িরুদ্ধে এক লাখ টাকা অর্থদণ্ড প্রদানের আদেশ দেন আদালত। রায় ঘোষণার সময় আসামি সেলিম পালাতক ছিলেন।

আদালত সূত্র জানা যায়, সোনাগাজীতে ২০১২ সালের ২৫ সেপ্টেম্বর বিবি🍌 খতিজা আক্তার রুবি নামে এক গৃহবধূকে পিটিয়ে হত্যা করেন স্বামী সালাউদ্দিন সেলিম। সেলিম বিভিন্ন সময় তার স্ত্রীর পরিবারের কাღছে তিন লাখ টাকা যৌতুক দাবি করে আসছিলেন। রুবির পরিবার দাবিকৃত টাকা দিতে না পারায় সালাউদ্দিন তাকে পিটিয়ে হত্যা করে।  

এ ঘটনায় রুবির ভাই সাইফুল ইসলাম সোনাগাজী মডেল থানায় হত্যা মামলা করেন। রুবি 🐈ও সেলিম দম্পতির একটি ছেলে সন্তান রয়েছে।

ফেনী জজ কোর্টের সরকারি কৌসুলী 🍷(পিপি) হাফেজ আহম্মদ জানান, এ হত্যাকাণ্ডের পর থেকে সেলিম পলাতক আছেন। তাকে গ্রেপ্তারের পর এ রায় কার্যকর হবে।

মামলার তদন্ত কর্মকর্তা ও সোনাগাজী মডেল থানার তৎকালীন পুলিশের উপপরিদর্শক শ্রীবাস চন্দ্র দাস ২০১৩ সালের ৪ ফেব্ꦑরুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন। একই বছরের ১১ সꦦেপ্টেম্বর মামলার চার্জ গঠনের পর আদালত বিচার কাজ শুরু করেন।