মালিক-শ্রমিক দ্বন্দ্ব

মেহেরপুর-কুষ্টিয়া সড়কে বাস চলাচল বন্ধ

মেহেরপুর প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২, ২০২২, ০৫:৫০ পিএম

মালিক-শ্রমিক দ্বন্দ্বের জের ধরে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে বাস চলাচল বন্ধ করে দিয়েছে কুষ্টিয়া বাস মালিক সমিতি। শনিবার (১ অক্টোবর) রাত থেকে সাময়িক বন্ধ থাকলেও রোববার (২ অক্টোবর) সকাল থেকে পুরোপুরি বাস চলাচল বন্ধ হয়ে যাও🍃য়ায় চরম ভোগান্তিত🍒ে পড়েছে সাধারণ মানুষ ও পথচারীরা।

মেহেরপুর জেলা বাস মালিক সমিতির সাধারণ সম♛্পাদক মতিয়ার রহমান জানান, মেহেরপুর থেকে ছেড়ে যাওয়া দূরপাল্লার ঢাকাগামী শ্যামলি পরিবহনে বামন্দী থেকে বাসের ড্রাইভারসহ কয়েক যাত্রী ওঠেন। খলিসাকুন্ডিতে শ্যামলি পরিবহনটি পৌছালে বাই▨রের লোকাল যাত্রী তোলা নিয়ে কুষ্টিয়া মালিক সমিতির লাইন সম্পাদক মহিবুলসহ কয়েক সদস্যদের সঙ্গে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। একপর্যায়ে এই দ্বন্দ্বের জের ধরে কুষ্টিয়া থেকে মেহেরপুরে সরাসরি বাস চলাচল বন্ধ করে দেয় কুষ্টিয়া বাস মালিক সমিতি।

এ নিয়ে কুষ্টিয়া বাস মালিক সমিতির পক্ষ মিটিংয়ে জানায়, মেহেরপুরের কোনো শ্রমিক খালিসাকুন্ডি🐟 খাট পার হতে পারবে না। এর জের ধরে রোববার সকাল থেকে মেহেরপুর থেকে আন্তঃজেলা কোনো বাস ছেড়ে যায়নি। তবে, মেহেরপুরের চুয়াডাঙ্গা রোডে বাস চলাচল স্বাভাবিক রয়েছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত এর কোনো সমাধা🀅ন হয়নি।

এদিকে হঠাৎ করে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ ও পথচারীরা।🐻 অন্যান্য যানবাহনে গন্তব্যে পৌছাতে পড়তে হচ্ছে বিড়ম্বনা♔য়। অতি দ্রুত এই সমস্যার সমাধান চান তারা।

ক্ষোভ প্রকাশ করে মতিয়ার রহমান আরও জানান, পেশীশক্তির কারণে ছোট-খাটো কোনো সমস্যা হলেই বাস চলাচলꦛ বন্ধ করে দে🎶য় কুষ্টিয়া বাস মালিক সমিতি। এছাড়া বাস চলাচল স্বাভাবিক করতে তাদের সঙ্গে আলোচনায় বসার কথাও জানান তিনি।