টাঙ্গাইলে বিশ্বজয়ী হাফেজ তাকরিমকে সংবর্ধনা

টাঙ্গাইল প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৩:৫৪ পিএম

টাঙ্গাইলের নাগরপুরে 🐬উষ্ণ সংবর্ধনা ও ভালোবাসায় সিক্ত হলেন বিশ্বজয়ী কোরআনের হাফেজ সালেহ আহমাদ তাকরিম।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় উপ♏জেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন আয়োজিত এক অনুষ্ঠানে তাকে সংবর্ধিত করা হয়। আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় দেশের নাম উজ্জ্বল করে সাফল্যে বয়ে আনায় তাকে এই সংবর্ধনা দেওয়া হয়।

সৌদি আরবের পবিত্র মক্কায় ৪২তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ১১১ দেশের ১৫৩ হাফেজের মধ্যে এ প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করে তাকরিম। এ খবর জানার পর থেকেই বিশ্বজয়ী তাকরিমকে অভিবাদন জানাচ্ছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। সামাজিক যোগাযোগমাধ্যমেও তাকরিমকে অভিনন্দন জানিয়েছেন লাখো মানুষ। তৃতীয় স্থান অর্জন করার সাফল্যস্বরূপ হাফেজ সালেহ আহমাদ তাকরিম পুরস্কার হিসেবে পেয়েছেন ১ লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) ꧂সঙ্গে সনদ ও সম্মাননা।

হাফেজ সালেহ আহমদ তাকরিমের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আব্দুর রহমান মাদ্রাসার শিক্ষক এবং মাꦗ গৃহিণী। ছোটবেলা থেকে তাকরিম তার বাবার কাছে হেফজ শিখেছে। তারপর তাকে মিরপুরের হেফজখানায় ভর্তি করা হয়। সেখানে থেকেই সে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেয়।

নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহেদুজ্জামান জানান, তার এই কৃতিত্ব অর্জন নাগরপুর তথা সারা দেღশের গৌরব। আগেই আমরা ঘোষণা দিয়েছিলাম যে, সে গ্রামের বাড়িতে এলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হবে। তাই উপজেলা প্রশাসনের আয়োজনে নাগরপুরের সর্বস্তরের মানুষ তাকে সংবর্ধনা দিয়েছে।

এ ব্যাপারে টাঙ্গাইলের জেলা প্রশ🌊াসক ড. আতাউল গনি বলেন, “বিশ্ব ইসলামিক পরিমণ্ডলে হাফেজ তাকরিম আমাদের টাঙ্গাইল ౠজেলা তথা সারা বাংলাদেশের নাম উজ্জ্বল করেছে। সে আমাদের গর্ব।”