কাঁচা সড়কে চরম ভোগান্তি!

কুমিল্লা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০২:৫২ পিএম

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার আদ্রা উত্তর ইউনিয়নের শাকতলী মোল্♑লাপাতান গ্রামের হাজারো মানুষকে চলাচলে ꦯদুর্ভোগ পোহাতে হচ্ছে। শাকতলী ডিপজল মার্কেট থেকে মেহেরার মারপুল পর্যন্ত মাত্র তিন কিলোমিটার কাঁচা রাস্তা পাকা না হওয়ায় তাদের এ ভোগান্তি হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, এই কাঁচা সড়ক দিয়েই গ্রামের লোকজন যাতায়াত করছেন। শুধু তাই নয়, এলাকার স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীরাও এ সড়কের ওপর নির্ভরশীল। সড়কের পাশেই রয়েছে উপজেলার সবꦆচেয়ে বড় (জনমতে) ফসলের মাঠ। এলাকার কৃষকেরা তাদের উৎপাদিত ধান-গমসহ অন্যান্য পণ্য বাজারজাত করতে এই সড়ক ব্যবহার করছেন। ফলে তাদের উৎপাদিত পণ্য বাজারজাত করতে কষ্টের সঙ্গে যানবাহন খরচ বাড়ছে।

ဣস্থানীয় ভুক্তভোগী বাসিন্দারা বলেন, “আমাদের ভোগান্তি জনপ্রতিনিধিরা দেখেও যেন দেখছে না। নির্বাচনের সময় তারা যে প্রতিশ্রুতি দেন, নির্বাচিত হওয়ার পর তা ভুলে যান। নির্বাচন চলে গেলে এই রাস্তা ও এল✅াকাবাসীর দুর্দশার কথা কারোই মনে থাকে না।”

স্থানীয় ইউপি সদস্য হানিফ পাটোয়ারী বলেন, “অপরিকল্পিতভাবে বাড়ি ও ফিশারি নির্মাণের ফলে পানি জমে সড়কটি বেহাল হয়ে পড়েছে। ⛦এছাড়া এটি গ্রামের প্রধান সড়ক হলেও এর মধ্যে প্রায় ১ কিলোমিটার ব্যক্তি মালিকানাধীন। তাই সরকারি অনুদানে সকড়টির উন্নয়ন বাঁধাগ্রস্ত হচ্ছে। সরকারি সড়কটি গ্রামের একপাশ দিয়ে বয়ে যাওয়ায় তা গ্রামবাসীর তেমন কাজেই আসছে না। এই সড়কের উন্নয়নে আমি ওপর মহলে তদবীর চালিয়ে যাচ্ছি।”  

নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছু 🤪উদ্দিন কালু বলেন, “সড়কটি𓃲র বেহাল অবস্থার বিষয়ে আমি অবগত নয়। খোঁজ নিয়ে অতি দ্রুত সড়কটির উন্নয়নে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”