ফেনীতে মাদক মামলায় একজনের যাবজ্জীবন

ফেনী প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৮:২২ পিএম

ফেনীতে মাদক মামলায় একজনের যাবজ্জীবন এবং অপর একজনের ১০ বছরের কারাদণ্ডের রায় দিয়েছেন আদাল⛎ত।

সোমবার (১৯ সেপ্টেম্বর) ফেনীর অতিরিক্ত দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ🅰 রায় দেন। 

আসামির𝕴া হলেন, কুমিল্লার বাটপাড়া এলাকার মৃত ফরিদ মিয়ার ছেলে মো. জাবেদ (৪২) ও  দাউদকান্দি থানার রায়পুর এলাকার আবুল হোসেনের ছেলে 🐠মো. রাজিব (৩০)।

এ ছাড়া যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিকে ৫ হাজার টাকা, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ১০ বছর সাজাপ্রাপ্ত আসামিকে ৩ হা🌠জার টাকা, অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালের ২১ সেপ্টেম্বর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সদর উপজেলার ফতেহপুর এলাকায় জবেদ ও রাজিবকে 🅠৩০ বোতল ও ২০ বোতল ফেনসিডিꦇলসহ ফেনী থানা পুলিশ আটক করে।

এ ঘটনায় ফেনী থানার তৎকালীন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. নজরুল ইসলাম বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর টেবিল ৩ (খ) ধারায় একটি মামলা করেন। তদন্ত শেষে থানাꩲর তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) যোবায়দ💙া নাহার দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দায়ের করেন।  

আদালতে সরকার পক্ষে মামলা প꧃রিচালনা করেন ফেনীর সিনিয়র সহকারী কৌসুলী দ্বিজেন্দ্র কুমার কংশ বনিক।

দ্বিজেন্দ্র কুমার কংশ বনিক জানান, আসামিরা জামিনে ছাড়া পাওয়ার পর থেকে দীর্ঘ ১১ বছর পলাতক রয়েছেন। রায় ঘোষণার সময়ও🧸 তারা অনুপস্থিত ছিলেন। তারা যখন আদালতে আত্মসমর্পন করবেন অথবা গ্রেপ্তার হবেন তখন থেকে তাদের সাজা কার্যকর হবে।