এসএসসি পরীক্ষা: কেন্দ্রসচিবকে অব্যাহতি

নোয়াখালী প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২, ১১:৪৮ এএম

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা চলাকালীন অব্যবস্থাপনার অভিযোগে নোয়াখালীর সেনবাগ সরকারি পাইলট উচ্চ ব🐓িদ্যালয়ের কেন্🎉দ্রসচিব ওই বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাহাতে জান্নাত মোসাম্মৎ ফেরদাউস আক্তারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্ꦚবর) সন্ধ্যায় তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। একই সঙ্গে উপজেলার নজরপুর ট𒅌ুংকু আবদুর রহমান মেমোরিয়াল একাডেমির প্রধান শিক্ষক শরিফুল ইসলামকে কেন্দ্রসচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়।

সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুনꦡ নাহার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এসএসসি পরীক্ষা চলাকালে কেন্দ্রের আশপাশে প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কিন্তু সেনবাগ সরকারি পাইলট উচ্চবিদ্যালয় কেন্দ্রের সচিব রাহাতে জান্নাত ফেরদাউস আকতার ১৪৪ ধারা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছেন। এছাড়া কেন্দ্রের ভেতরও নানা অব্যবস্থাপনা দেখা গেছে। তাই কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে কথা বলে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

উপজেলায় এসএ💛সসির পাঁচটি, দাখিলের দুটি ও এসএসসি ভোকেশনালের একটিসহ মোট আটটি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এসব কেন্দ্রে ৪ হাজার ৪৬💞৭ জন পরীক্ষার্থী ছিল। পরীক্ষার প্রথম দিনে ৯৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেনি।