অ্যাপসের মাধ্যমে অর্থ আত্মসাৎ, গ্রেপ্তার ২

ঝিনাইদহ প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ০১:৫৯ পিএম

ঝিনাইদহে অ্যাপসের মাধ্যমে অনলাইনে প্রতারণার মাধ্যম🎃ে অর্থ আত্মসাৎ চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (১৪ সেপ্টেম্বর) রাতে সদর উপজেলা আলাদা স্থান থেকে🐽 ওই দুইজনকে গ্রেপ্তার করে জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল।

গ্রেপ্তাররা হলেন সদর 🗹উপজেলার রামনগর গ্রামের ইয়াহিয়া মুন্সীর ছেলে তাবিবুর রহমান (৩০) ও ডেফলবাড়িয়া গ্রামের সবুজ হোসেনের স্ত্রী সমাপ্তি খাতুন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় পুলিশ সুপার আশিকুর রহমান সংবাদ সম্মেলনে জানান, ডিজিটাল জালিয়াতি চক্রের সদস্যরা আবাবা নামক একটি অ্যাপসের মাধ্যমে🌳 সাধারণ মানুষের কাছ থেকে অর্থ আত্মসাতের চেষ্টা করছে—এমন খবরে তদন্ত শুরু করে। তদন্তে সত্যতা পাওয়ায় সদরের ভেꦚন্নাতলা এলাকা থেকে তাবিবুর রহমান ও রামনগর এলাকা থেকে সমাপ্তি খাতুন নামের দুই জনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে ৬ জনকে আসামি করে সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

পুলিশ সুপার আরও জানান, চক্রটি ওই অ্যাপসের মাধ্যমে বিনিয়োগ করিয়ဣে দ্বিগুণ টাকা দেওয়ার প্রলোভন দেখিয়ে আসছিলেন। এই চক্রের বাকি সদস্য কম্বোডিয়ায় বসে এটি নিয়ন্ত্রণ করে﷽ন।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশারসহ সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের সদ꧂স্যরা উপস্থিত🔥 ছিলেন।