দুই সপ্তাহ ধরে নিখোঁজ ৭ তরুণ

কুমিল্লা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২, ১০:২৭ এএম

দুই সপ্তাহের বেশি সময় ধরে কুমিল্লার সাত তরুণের কোনো হদিস মিলছে না। এই সাত তরুণের ছয়জনই কোচিংয়ে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়েছিল। বাসা থেকে বের হওয়ার সম♋য় টাকাপয়সা, মোবাইল ফোন কিংব🦂া বাড়তি পোশাকও নেয়নি তারা।

কয়েক দিন ধরে পরিবারের সদস্যরা নানা জায়গা🉐য় খোঁজাখুঁজি করেও তাদের হদিস না পেয়ে পুলিশকে বিষয়টি অবহিত করেন। পুলিশের কাছ থেকে প্রত্যাশিত সহযোগিতা না পেয়ে শেষে র‌্যাবকে অবগত করা হয়। বর্তমানে 🐲র‌্যাব বিষয়টি খতিয়ে দেখছে।

এ ঘটনায় কুমিল্লা কোতোয়ালি থানায় ছয়টি সাধারণ ড�♍�ায়েরি নথিভুক্ত করা হয়েছে।

নিখোঁজ তরুণরা হলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ইমরান বিন রহমান (১৭), একই কলেজের এইচএসসি পরীক্ষার্থী সামি (১৮), কুমিল্লা সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী হাসিবুল ইসলাম (১৮), একই কলেজের এইচএসসি পরীক্ষার্থী নিহাল (১৭), ভিক্টোরিয়া কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী ইমতিয়াজ আহমেদ রিফাত (১৯), একই কলেজের অনার্স তৃতীয় বর্ষের আমিনুল ইসলাম আলামিন (২৩) এবং ঢাকার ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়ে🌊ন্সে অনার্স শে💞ষ করা নিলয় (২৫)।

নিখোঁজ তরুণদের অভিভাবকদের সঙ্গে কথা বলে জানা গেছে, এই সাত তরুণের সবাই ধার্মিক এবং পরস্পর পরিচিত। এর মধ্যে ছয়জন কুমিল্লা শহরের উদ্ভাস কোচিং সেন্টারে কোচিং করতেন। তারা গত ২৩ আগস্ট কোচিংয়ে যাওয়ার কথা বলে বাসা ছাღড়েন। এদের বয়স ১৭-২৫ বছরের মধ্যে।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আফজাল হোসেন ব🐠লেন, “আমরা কয়েকজন শিক্ষার্থী নিখোঁজের জিডি হাতে পেয়েছি। ৫ সেপ্টেম্বর থেকে আমরা কাজ শুরু করেছি। এই শিক্ষার্থীরা দল বেঁধে কোথাও গেছে, নাকি অন্য কিছু, তদন্তের পর বলা যাবে।”