পুলিশ-বিএনপি সংঘর্ষ: নিহত শাওনের পরিবারের মামলা

নারায়ণগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২, ০৬:২০ পিএম

নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে শাওন প্রধান নামে এক যুবকের মৃত্যুর ঘটনায় থানায় হত্যা মামলা করেছে নিহতের পরিবার। মামলায় কারও নাম ⛦উল্লেখ না করে পাঁচ হাজার জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাতে নিহত শাওনের বড় ভাই বাদি হয়ে  নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা🅠টি করেন।

এদিকে, এ ঘটনায় পুল𝔍িশ বাদি হয়ে আরও একটি মামলা করেছে।💃 এসব ঘটনায় এখন পর্যন্ত ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আমির খসরু জানান, নি🍷হতের ভাই বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশের ওপর হ🌠ামলার ঘটনায়ও মামলা প্রক্রিয়াধীন।

তিনি আরও জানান, শাওন কিসের আঘাতে নিহত হয়েছেন তা🍌 ময়নাতদন্তের রিপোর্ট প♛েলে বলা যাবে।

শুক্রবার 🍷(২ সেপ্টেম্বর) দুপুর ১২টায় শাওনের বাড়িতে সমবেদনা প্রকাশ করতে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল। এর আগে সকাল ১১টায় এলাকায় একটি বিক্ষোভ মিছিল করেন স্থানীয় ও বিএনপি নেতাকর্মীরা।

এসময় শাওন যুবদলের 🍬নেতা ও তাকে গুলি করে হত্যা করা হয়েছে বলে দাবি করে এ হত্যার বিচার দাবি করেন স্বজন ও স্থানীয়রা।

এর আগে, বৃহস্পতিবার রাত ১২টায় মর্গ থেকে নিহত শাওনের মরদেহ হ🦂স্তান্তর করা হয়। পুলিশিℱ প্রহরায় রাত দেড়টায় তার দাফন সম্পন্ন হয়।

মামলায় এজাহার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বিএনপি ও অঙ্গসংগঠনের আনুমানিক পাঁচ হাজার নেতাকর্মী ইটপাটকেল, লোহার রড, হকিস্টিকসহ অস্ত্রসস্ত্র নিয়ে দফায় দফায় মিছিল করে পুলিশের ওপর ইটপাটকেল ও ককটেল বিস্ফোরণ ঘটাতে থাকে। সকাল পৌনে ১১টার দিকে ২ নম্বর রেলগেট এলাকা দিয়ে শাওন প্রধান যাওয়ার সময় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পুলিশের ওপর আক্রমণ করতে থাক🥀েন। এ সময় অবৈধ অস্ত্রের গুলি ও ইটের আঘাতে শাওন মাথা ও বুকে গুরুতর আঘাত পেয়ে রাস্তায় পড়ে যান।

তাৎক্ষণিকভাবে রাস্তার লোকজন গুরুতর আহত 𝔉অবস্থা🐽য় উদ্ধার করে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শাওনকে মৃত ঘোষণা করেন।