দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

নষ্ট টিউবওয়েলে ভোগান্তি রোগী ও স্বজনদের

চুয়াডাঙ্গা প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৩১, ২০২২, ০৮:৩৩ এএম

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরের ৬টি টিউবওয়েলই অকেজো হয়ে পড়ে আছে। এ অবস্থায় খাবার পানি সঙ্কটে প্রত্যেকদিনই ভোগান্তির শিকার হচ্ছেন রোগী ও তাদের সঙ্গে আসা স💞্বজনরা। এ পানি সঙ্কটের সমাধানের কোনো চেষ্টাই নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

ভুক্তভোগী মোহাম্মদ আলী জানান, কয়েক মাস ধরে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরের ৬টি টিউবওয়েল অকেজো হ🌸য়ে পড়ে রয়েছে। এখানে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনসহ স্থানীয়রা বিষয়টি নিয়ে একাধিকবার কর্তৃপক্ষের কাছে মৌখিক আবেদন করেছেন।  রোগীর স্বজনদের বাইরে থেকে পানি সংগ্☂রহ করতে হয়।

মোহাম্মদ আলী বলেন, কদিন আগে তার স্ত্রী অসুস্থ হলে তাকে দামুড়হুদা💯 উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। স্ত্রীর সঙ্গে তার শাশুড়িও সেখানে যান। সেখানে টিউবওয়েল যে নষ্ট তা তাদের জানা ছিলো না। দিনরাত পানির কষ্টে তাদের কাটাতে হয়েছে। বাধ্য হয়ে ১০০ গজ দূরে মসজিদের টিউবওয়েল থেকে পানি এনে তা কাজে লাগাতে হয়েছে। যা রোগী ও তাদের স্বজনের জন্য হয়রানিমূলক।

দামুড়হুদꦚা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদജপ্তরের প্রকৌশলী মো. রফিকুল ইসলাম জানান, স্বাস্থ্য কমপ্লেক্সের টিউবওয়েল অকেজো হওয়ার বিষয়ে তাদের জানানো হয়নি। জানালে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া যেতো।

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোহাম্মღদ জামাল শুভ জানান, টিউবওয়েলগুলো জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর স্থাপন করে দিয়েছিলো। ওগুলো চালু হওয়ার আগেই নষ্ট হ🧔য়ে যায়। তাদের মেরামতের বিষয়ে বলা হয়েছে। তারা বলে মিস্ত্রী পাঠাবে, মেরামত করে দেবে। এখন পর্যন্ত মেরামত করে দেয়নি।