আ.লীগ-বিএনপির সংঘর্ষ, পুলিশসহ আহত ২০

নোয়াখালী প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৯, ২০২২, ০৮:৫৮ পিএম

নোয়াখালীর সেনবাগ উপজেলা আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে ধাওয়া ধাওয়া-পাল্টা ধা꧂ওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সাত বছর বয়সী এক শিশু ও দুই পুলিশসহ ২০ জন আহত হয়েছেন।  

সোমবার (২৯ আগস্ট) বিকাল ৫টার দিকে উপজেলার ডুমুরুয়া ইউনিয়নের গাজিরহাট মোড়ে এ ☂ঘটনা ঘটে।

পাল্টাপাল্টি ধাওয়ার সময় কয়েকটি ককটেল✅ বিস্ফোরণের ঘটনা ঘটে। পরবর্তীতে দুই পক্ষকে ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোলায় বিএনপির দুই নেতা হত্যার প্রতিবাদে দলটির জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মফিজুর রহমানের নেতৃত্বে উপজেলার🦩 ডুমুরুয়া ইউনিয়নের ইটভাটা মাঠে সমাবেশে বাধা দেয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এসময় উভয়ের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ইটপাটকেল ও লাঠির আঘাতে উভয় পক্ষের অন্তত ২০ জন  আহত হয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট  আবদুর রহমান বলেন, “তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজন💃ীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে বর্তমান সরকারের বিরুদ্ধে দেশের সকল শ্রেণি-পেশার মানুষ পুষে উঠেছেন। আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে বাধা দেওয়ার চেষ্টা করে আওয়ামী লীগের নেতা-কর্মীরা। কিন্তু বিএনপি কর্মীদের ধাওয়া খেয়ে তারা মাঠ ছেড়ে পালিয়ে যায়। প্রতিহত করতে গিয়ে পড়ে ও ইটপাটকেলের আঘাতে আমাদের ৫-৬ কর্মী আঘাত পেয়েছেন।

সেনবাগ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ডুমুরুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত হোসেন কানন বলেন,ℱ “২১ আগস্ট  গ্রেনেড হামলার প্রতিবাদে সোমবার বিকাল পৌনে ৫টার দিকে ডুমুরুয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন একই ইউনিয়নের গাজিরহাট মোড়ে প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশ শেষে আমার নেতৃত্বে গাজির হাট মোড় থেকে এক বিক্ষাভ মিছিল গাজিরহাট বাজার প্রদক্ষিণ করে।”

তিনি আরও বলেন, “একপর্যায়ে আমাদের মিছিলে বিএনপি নেতা কাজী মফিজুর রহমানের নেতৃত্বে মিছিল থেকে গাজির টেক বাজারের পশ্চিম দিক থেকে পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালানো হয়। এসময় বিএনপি নেতা-কর্মীরা ক্ষিপ্ত হয়ে গাজিরহাট মোড়ের বেশ কয়েকটি দোকানপাট এবং ডুমুরুয়া ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর চালায়। এ সময় আমাদের ১৫-২০ নেতা-কর্মী আহত হয়েছেন। এক শিশু༺সহ ২ জন হাসপাতালে ভর্তি রয়েছেন।”    

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির নির্ব꧃াহী কমিটির সদস্য কাজী মফিজুর রহমান বলেন, “এ বিষয়ে পরে তিনি সাংবাদিকদের স🌳ঙ্গে কথা বলবেন।”

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, “দুই পুলিশসহ তিনজন আহত হয়েছেন। বর্তমান๊ে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।”