নোয়াখালীতে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ১৫

নোয়াখালী প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৭, ২০২২, ০৮:২৩ পিএম

নোয়াখালী সোনাইমুড়ীতে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষের ঘট♌না ঘটেছে। এতে উভয় পক্ষের ১৫ জন আহ𒊎ত হয়েছে।  

শনিবার (২৭ আ💙গস্ট) বিকাল ৪টার দিকে তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোলায় বিএনপির দুই নেতা হত্যার প্রতিবাদে সোনাইমুড়ী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা বিএনপির সমাবেশে আসার পথে এ সংঘর্🦩ষ হয়। পরে সংঘর্ষ সোনাইমুড়ি বাজার ও এর আশপাশে ছড়িয়ে পড়ে। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ব🔥্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন অভিযোগ করে বলেন, “নোয়াখালী-১ (চাখিল-সোনাইমুড়ী) আংশিক আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহীমের নেতৃত্বে তার সন্🔥ত্রাসী বাহিনী আমাদের সমাবেশে হামলা চালায়। এতে বিএনপি ও সহযোগী সংগঠনের ১৫ নেতাকর্মী আহত হয়েছে।  

অভিযোগের বিষয়ে জানতে চাইলে নোয়াখালী-১ (চাখিল-সোনাইমুড়ী) আংশিক আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহীম অভিযোগ নাকচ করে বলেন, “বিএনপি পুলিশ পাহারায় সমাবেশ করেছে। তাদের সমাব🧸ে👍শে হামলার কোনো ঘটনা ঘটেনি। বরং তাদের হামলায় আমাদের এক ছাত্রনেতা আহত হয়েছেন।”  

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, “সোনাইমুড়ী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা বিএনপির আয়োজনে একটি সমাবেশ ডাকা হয়। কিন্তু তারা সমাবেশ স্থলে কোনো মঞ্চ-চেয়ার আনেনি। হঠাৎ করে তারা এক দিক থেকে চৌরাস্তা এলাকায় একত্রিত হয়। এসময় পুলিশ নিরাপত্তা বলয় তৈরি করে﷽। এমন সময় তাদের ভেতর হট্রগোল সৃষ্টি হয়। পরে পু🉐লিশ গিয়ে পরিস্থতি নিয়ন্ত্রণে আনে।”  

ওসি আরও জানায়, এ সময় পুলিশ দুইজনকে আটক করেছে। এ ঘটনায় মামলা হবে। 🐭;