‘বাইরের দেশে ধরনা দেয় বিএনপি, আওয়ামী লীগ নয়’

গোপালগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২০, ২০২২, ০৫:০৪ পিএম

সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রীর বিতর্কিত বক্তব্য নিয়ে বিএনপির নেতাদের ব্যাখ্যা চাওয়া প্রসঙ্গে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, “যারা ব্যাখ্যা চান, তারা বিভিন্ন সময় আমেরিকার কাছে ধরনা দিয়েছেন, অন্যান্য দেশে ধরনা দিয়েছেন, ওয়ার্ল্ড ব্যাংকে ধরনা দিয়েছেন। সাহায্য চেয়েছেন। আওয়ামী লীগ কখনো ধরনা দেয় না। আওয়ামী লীগের ভিত্তি ও মূল উৎস বাংলাদেশꦗ। বাইরের দেশে ধরনা দেয় বিএনপি, আওয়ামী লীগ নয়।”

শনিবার (২০ আগস্ট) দুপুরে𝔍 গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও জয় বাংলা পরিষদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রাণিসম্পদমন্ত্রী এ🐓সব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে মন্ত্রী বলেন, “আওয়ামী লীগের পক্ষ থেকে বা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অন্য কোনো দেশের কাছ থেকে কোনো সাহায্য চাওয়ার ক্ষমতা বা দায়িত্ব কাউকে দেওয়া হয়নি। আওয়ামী লীগ মাটি ও মানুষে বিশ্বাস করে। আওয়ামী লীগের শক্♉তি ও ক্ষমতা দেশের মানুষ।”

মন্ত্রী আরও বলেন, “যদি পররাষ্ট্রমন্ত্রী কিছু বলে থাকেন, স💙েটা কীভাবে বলেছেন, সেটা তার বিষয়। এটা কোনোভাবেই আওয়ামী লীগের বক্তব্য নয়, প্রধানমন্ত্রী শেখ হꦡাসিনার সরকারেরও বক্তব্য নয়।”

এর আগে বঙ্গবন্🀅ধুর সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।

এ সময় 🌺টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ 💞তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলামসহ পিরোজপুর জেলা আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।